ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
সাবেক ডিএমপি কমিশনার

হাবিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৩:১৭ পিএম

হাবিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত

ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার হাবিবুর রহমান এবং তার স্ত্রী ও সন্তানদের ব্যাংক হিসাবে সব ধরনের লেনদেন স্থগিত করার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি তাদের নামে কোনো লকার থাকলে তার ব্যবহারও ৩০ দিনের জন্য বন্ধ করার নির্দেশনাও দেওয়া হয়।

রবিবার (২৯ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)  ব্যাংক হিসাব স্থগিতের এ নির্দেশনা দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে পাঠিয়েছে। একই সঙ্গে তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বিএফআইইউর চিঠিতে হাবিবুর রহমান, তার স্ত্রী ওয়াজেদ শামসুন্নাহার ও তাদের পুত্র–কন্যা এবং ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানের হিসাবের লেনদেন ৩০ দিনের জন্য স্থগিত রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়। ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইনের আওতায় বিএফআইইউ এই নির্দেশ দেয়।

বিএফআইইউ সূত্র জানায়, কারও ব্যাংক হিসাবে লেনদেন শুরুতে ৩০ দিনের জন্য স্থগিত করা হলেও সাধারণত পরে এর মেয়াদ আরও বাড়ানো হয়।

গত ৭ আগস্ট হাবিবুর রহমানকে ডিএমপি কমিশনারের পদ থেকে বদলি করে পুলিশ অধিদপ্তরে সংযুক্ত করা হয়। এরপর গত ১৩ আগস্ট তাঁকে চাকরি থেকে অবসর দেওয়া হয়।  

আরবি/জেআই

Link copied!