ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪
সংলাপ শেষে ফখরুল

জাতীয় নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৪:৩৬ পিএম

জাতীয় নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি

ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধান উপদেষ্টার কাছে জাতীয় নির্বাচনের রোডম্যাপ চাওয়া হয়েছে। শনিবার (৫ অক্টোবর) বিকাল ৪টার দিবে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের আমন্ত্রণে সংলাপ শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রধান উপদেষ্টার সাথে নির্বাচন নিয়ে আলোচনা করেছি। নির্বাচনী রোড ম্যাপ চেয়েছি। ভুয়া নির্বাচনে জড়িতদের আইনের আওতায় আনার কথা বলেছি। এছাড়া প্রশাসনে আওয়ামী লীগ দোসরারা এখনও আছে, তাদেরকে সরিয়ে দিতে বলেছি।

মির্জা ফখরুল আরও বলেন, গণহত্যায় জড়িতদের বিরুদ্ধে বিচার করার কথা বলা হয়েছে। সেই সঙ্গে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করার কথা বলেছি।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে দুর্নীতি-হত্যার সুনির্দিষ্ট অভিযোগ আছে তাদেরকে যেন জামিন দেয়া না হয় সে বিষয়ে বিবেচনা করার কথা বলেছি। এছাড়া গায়েবি ও মিথ্যা মামলা প্রত্যাহারের কথা বলা হয়েছে।

জানা গেছে, বিএনপির ছয় সদস্যের প্রতিনিধি দলে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও সালাউদ্দিন আহমেদ।

এর আগে গত ২৯ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে দেশের সমসাময়িক ইস্যুতে বৈঠক করে বিএনপির প্রতিনিধি দল।

এছাড়াও একই দিন বিকাল ৫টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে অনুষ্ঠিতব্য সংলাপে ৬ সদস্যের প্রতিনিধিদল যোগ দেবে। এরপর বিকাল সাড়ে ৫টায় প্রধান উপদেষ্টার সঙ্গে এবি পার্টির প্রতিনিধি দলের বৈঠক ও আলোচনা অনুষ্ঠিত হবে।

আরবি/এফআই

Link copied!