ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

তথ্য উপদেষ্টার সঙ্গে বিএসআরএফের বৈঠক

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৯:১৪ পিএম

তথ্য উপদেষ্টার সঙ্গে বিএসআরএফের বৈঠক

তথ্য উপদেষ্টার সঙ্গে বিএসআরএফের বৈঠক। ছবি: রূপালী বাংলাদেশ

দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে তথ্য ও সম্প্রচার এবং ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলামের সঙ্গে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নেতারা বৈঠক করেছেন। বৈঠকে নেতৃত্ব দেন বিএসআরএফ সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব ও সাধারণ সম্পাদক মাসউদুল হক।

বৈঠকে সংগঠনের সদস্য-সাংবাদিকদের নামে ঢালাওভাবে দেওয়া মামলা তদন্ত ছাড়া কোনো প্রকার হয়রনি না করা, সচিবালয়ে কাজের পরিবেশ সৃষ্টি, অপেশাদার ও তদবিরবাজদের বিষয়ে ব্যবস্থা নেওয়া এবং সাগর-রুনী হত্যা মামলাসহ সব হত্যা মামলার বিচার ও তথ্যপ্রযুক্তি আইন বাতিলের আহ্বান জানানো হয়।

উপদেষ্টা নাহিদ ইসলাম অত্যন্ত ধৈর্যসহকারে সাংবাদিকদের কথা শোনেন এবং আলোচনা করে সমাধানের চেষ্টা করবেন বলে জানান। নাহিদ ইসলাম বলেন, কিছু সাংবাদিক, কবি ও সাহিত্যিক পেশাগত দায়িত্ববোধের বাইরে গিয়ে ফ্যাসিস্ট সরকারকে টিকিয়ে রাখতে সহযোগিতা করেছেন, সত্য ঘটনা চেপে মিথ্যা তথ্য প্রকাশ-প্রচার করেছেন। তারা কেউ নিজ ইচ্ছায় করেছেন, কেউবা আবার অনৈতিক সহযোগিতা নিয়ে করেছেন। তাদের অপরাধ অমার্জনীয়, ক্ষমার অযোগ্য।

তদবিরবাজদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে আইনসম্মত সিদ্ধান্তের কথা জানিয়ে নাহিদ ইসলাম বলেন, যে আইন গণমাধ্যমের বিকাশকে বাধাগ্রস্ত করবে, সে আইন প্রয়োজন নেই।

তিনি তাদের কাজের ভুলত্রুটি নিয়ে সংবাদ প্রকাশকে স্বাগত জানাবেন উল্লেখ করে বলেন, তবে গণমাধ্যম কর্মীদের লক্ষ রাখতে হবে, সংবাদ প্রকাশ যেন উদ্দেশ্যপ্রণোদিত না হয়।

বৈঠকে বিএসআরএফের যুগ্ম সাধারণ সম্পাদক মেহ্দী আজাদ মাসুম, অর্থ সম্পাদক সফিউল্লাহ সুমন, দপ্তর সম্পাদক শাহাদাত হোসেন রাকিব, কার্যনির্বাহী সদস্য ঝর্ণা রায়, আসাদ আল মাহমুদ, উবায়দুল্লাহ বাদল,
রাকিব হাসান, আকাশ মাহমুদ ও আয়নাল হোসেন উপস্থিত ছিলেন।

আরবি/জেডআর

Link copied!