ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

উপদেষ্টা নাহিদ-আসিফের ‘ছাত্রশক্তি’র কার্যক্রম স্থগিত

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৭:২৮ পিএম

উপদেষ্টা নাহিদ-আসিফের ‘ছাত্রশক্তি’র কার্যক্রম স্থগিত

ছবি: সংগৃহীত

ঢাকা: অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদের ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রশক্তির সব কমিটি ও কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। প্রতিষ্ঠার এক বছর না পেরোতেই এলো এমন ঘোষণা। শনিবার (১৪ সেপ্টেম্বর) গণতান্ত্রিক ছাত্রশক্তির অফিসিয়াল পেজে এই ঘোষণা দেয়া হয়।

নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ এই কমিটির দায়িত্বশীল পদে ছিলেন। নাহিদ ছিলেন কেন্দ্রীয় মহাসচিব ও আসিফ ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক।

বিষয়টি নিয়ে জানতে চাইলে সংগঠনটির আহ্বায়ক আখতার হোসেন একটি গণমাধ্যমে বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হওয়ার পর থেকে গণতান্ত্রিক ছাত্রশক্তি স্বনামে সক্রিয় ছিল না এবং আমাদের ফেসবুক পেজেও আমরা কোনো ধরনের প্রেসরিলিজ দেইনি। আমাদের দুজন গুরুত্বপূর্ণ দায়িত্বশীল সরকারের উপদেষ্টা হন এবং ক্যাম্পাসগুলোতে ছাত্ররাজনীতির প্যাটার্ন কী হবে— তা নিয়ে আলোচনা শুরু হয়। এরই পরিপ্রেক্ষিতে আমরা সিদ্ধান্ত নেই যে, গণতান্ত্রিক ছাত্রশক্তির কমিটি ভেঙে দেয়া হবে এবং কার্যক্রমও স্থগিত করা হবে।

তিনি বলেন, ‘মূলত আগামীতে ছাত্ররাজনীতির প্যাটার্ন কী হবে, তার ওপরেই গণতান্ত্রিক ছাত্রশক্তির কার্যক্রম নির্ভর করছে এবং তখন যারা দায়িত্ব পালন করতে চাইবেন, তারাই এই সিদ্ধান্ত নেবে।’

‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’র ৩১ সদস্যের কমিটির অনেকেই বর্তমানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সহ-সমন্বয়ক পদে আছেন। সংগঠনটির নেতৃত্বে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

আরবি/এফআই

Link copied!