ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক মৎস্যমন্ত্রী ও ৩ এমপির বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৩:২৬ পিএম

সাবেক মৎস্যমন্ত্রী ও ৩ এমপির বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু

ছবি রুপালী বাংলাদেশ

ঢাকা: দুর্নীতি করে হাজার কোটি টাকার সম্পদ অর্জন ও পাচারেরর অভিযোগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আব্দুর রহমান সহ আওয়ামী লীগের তিন সাবেক এমপির বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৮ আগস্ট) দুদকের প্রধান কার্যালয় থেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। সাবেক তিন সংসদ সদস্য হলেন, চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক এমপি সোলায়মান হক জোয়াদ্দার (ছেলুন), দিনাজপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ইকবালুর রহিম ও মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শেখর।

এদিকে, দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ আকতারুল ইসলাম জানান গণমাধ্যমকে জানান, টেন্ডারবাজি, ক্ষমতার অপব্যবহার, ঘুষ গ্রহণ, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করে নিজ নামে এবং পরিবারের সদস্যদের নামে বিপুল পরিমাণ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য শাহে আলম তালুকদারের বিরুদ্ধে।

রাজশাহী-৫ আসনের সাবেক সংসদ সদস্য ডা. মনসুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ করে অবৈধ টাকায় ব্যাংক গড়ে তোলাসহ নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ করে নিজ নামে, পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে গাইবান্ধা-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদের বিরুদ্ধে।

আরবি/এস

Link copied!