ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

দুর্নীতির বিষয় তো প্রশ্নই আসে না : শিল্প উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৫:৫৩ পিএম

দুর্নীতির বিষয় তো প্রশ্নই আসে না : শিল্প উপদেষ্টা

ছবি, সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের নবনিযুক্ত শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খান বলেন শিল্প খাতে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করা হবে। একই সাথে গ্যাসের প্রাপ্যতা নিশ্চিত করা, চামড়া ও সার কারখানাগুলোকে অগ্রাধিকার দেয়া হবে।

শনিবার (১০ আগস্ট) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে আদিলুর রহমান খান বলেন, অত্যন্ত কঠোর অবস্থানে থেকে গণ-আন্দোলনে ছাত্র-জনতার যে ম্যান্ডেট সেটা নিয়েই সাধ্যমতো কাজ করব। তবে সব কাজই চ্যালেঞ্জিং, দেখি কতটুকু করা যায়।

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কী ব্যবস্থা নেবেন এ প্রশ্নের জবাবে শিল্প উপদেষ্টা বলেন, ছাত্র-জনতার রক্তের ওপর দিয়ে আন্দোলনের মাধ্যমে আমরা দায়িত্বে এসেছি। এখানে দুর্নীতির বিষয়ে আমাদের কঠোর হওয়া ছাড়া উপায় নেই। অত্যন্ত কঠোর অবস্থানে থেকে গণ-আন্দোলনে ছাত্র-জনতার যে ম্যান্ডেট সেটা নিয়েই সাধ্যমতো কাজ করব। দুর্নীতির বিষয়তো প্রশ্নই আসে না। আমরা সবাই একটা টিম আপনারাও এর একটা অংশ। সবাই মিলে কাজ করলে আমরা সব কিছু ওভারকাম করতে পারব।‌’

দুর্নীতির বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স থাকবে। আমাদের টিম এ বিষয়ে সজাগ থাকবে। আমাদের কাছে যা অন্যায় অবিচারে অভিযোগগুলো এসেছে ভবিষ্যতে যাতে এবিষয়ে ব্যতিক্রম হয় সেজন্যই আমাদের দায়িত্বে আসা। অগ্রাধিকার হিসেবে আমাদের গ্যাসের সমস্যা রয়েছে, ক্ষুদ্র শিল্প নিয়ে কিছু পরিকল্পনা আছে।

পরিবেশবান্ধব কাজ করার বিষয়ে চেষ্টা থাকবে উল্লেখ করে জানান, যেমন সাভারে চামড়া প্রক্রিয়াজাতকরণ শিল্পটাকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। জাহাজ শিল্প নিয়েও আলোচনা করেছি। আমরা প্রতি দিনই বসবো কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যা করা দরকার করব। এখানে একটি চমৎকার টিম রয়েছে তারা খুবই অ্যাক্টিভ।

 

আরবি/এস

Link copied!