ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
চলছে গণত্রাণ সংগ্রহ

বাজারে চিড়া-মুড়ি ও গুড়ের সংকট, বিপাকে ক্রেতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৪:৪৪ পিএম

বাজারে চিড়া-মুড়ি ও গুড়ের সংকট, বিপাকে ক্রেতা

ছবি: রূপালী বাংলাদেশ

ঢাকা: সারাদেশে বন্যার্তদের জন্য গণত্রাণ সংগ্রহ কার্যক্রম চালাচ্ছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার (২২ আগস্ট) থেকে টিএসসিতে চলছে ত্রাণ সংগ্রহের এই কার্যক্রম। এই কার্যক্রমে নগদ টাকা, প্রয়োজনীয় ঔষধ, কাপড়-চোপড়সহ শুকনো খাবার দিয়ে অংশগ্রহণে সব শ্রেণির মানুষের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

এদিকে, বন্যার্তদের সহায়তার জন্য চিড়া, মুড়ি ও গুড়ের চাহিদা বেড়ে যাওয়ায় রাজধানীর কারওয়ান বাজারের সব দোকানেই এসব পণ্য শেষ হয়ে গেছে।

বাজার ঘুরে দেখা যায়, শনিবার (২৪ আগস্ট) সকাল ১০ থেকে বিকেল ৩টা পর্যন্ত বাজারটির অন্তত ১৫টি দোকান ‍ঘুরেও এসব পণ্য পাওয়া যায়নি। তবে শুক্রবার প্রতি কেজি চিড়া ৭০ টাকা, মুড়ি ৮০ টাকা ও গুড় ১২০ টাকায় বিক্রি হয়েছে।

চিড়া-মুড়ি কিনতে না পেরে ক্রেতা ফাহিম হাসান বলেন, আমি ৫০ কেজি চিড়া ও ২০ কেজি মুড়ি কিনব। প্রায় দু’ঘণ্টা ধরে খুঁজেও কোনো দোকানে পেলাম না।

মোহম্মদ করিম আহমদ বলেন, বন্যার্তদের সহায়তার জন্য চিড়া ও গুড় কিনতে এসেছিলেন। কিন্তু কারওয়ান বাজারের কোথায়ও পেলাম না বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এদিকে, এসব পণ্য দোকানে না থাকায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। আমদানিও হচ্ছে না, যেটুকু পণ্য দোকানে আসছে তা সঙ্গে সঙ্গেই বিক্রি হয়ে যাচ্ছে।

এ বিষয়ে বিক্রেতা মোহাম্মদ আমানুল আমান বলেন, আজ আড়াই হাজার কেজি চিড়া বিক্রি করেছি। সকাল ১০ মধ্যে আমার সব পণ্য বিক্রি শেষ হয়েছে। বন্যায় ত্রাণ কার্যক্রমের জন্য পাইকারি দামে চিড়া, মুড়ি ও গুড় বিক্রি করেছি।

তবে বিক্রেতারা জানিয়েছেন, রোববার সকালে বাজারে কিছু পণ্য আসবে। তবে আনেক ক্রেতা অগ্রিম অর্ডার দিয়েছেন। এ কারণে সবাইকে পণ্য দেওয়া সম্ভব হবে না।

আরবি/ এইচএম

Link copied!