ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

টিএসসিতে তৃতীয় দিনেও মানুষের ভিড়

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৪:৫৩ পিএম

টিএসসিতে তৃতীয় দিনেও মানুষের ভিড়

ছবি: সংগৃহীত

ঢাকা: গত দুইদিনের মতো আজকেও বন্যার্তদের জন্য ত্রাণ আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবির) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের গণত্রাণ কর্মসূচিতে।

শনিবার (২৪ আগস্ট) সরেজমিনে দেখা যায়, রাজধানীর বিভিন্ন অঞ্চল থেকে যানবাহনে করে ত্রাণ সামগ্রী নিয়ে টিএসসিতে ভিড় জমাচ্ছেন লোকজন। অনেকে নগদ অর্থ প্রদান করছেন। এ কর্মসূচি শুরু হয় সকাল আটটা থেকে চলবে রাত দশটা পর্যন্ত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দেয়া তথ্য মতে শুক্রবার (২৩ আগস্ট) মধ্যরাত পর্যন্ত মোট ১ কোটি ৪২ লাখ ৫০ হাজার ১৯৬ টাকা সংগ্রহ করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার গণত্রাণ কর্মসূচির প্রথম দিনেই অনলাইন ও অফলাইনে ২৯ লাখ ৭৬ হাজার ১৭৩ টাকা এবং বিপুল পরিমাণ খাদ্যসামগ্রী সংগ্রহ করা হয়।

বন্ধুর কাছে বেড়াতে এসে গত দুইদিন ধরে টিএসসিতে স্বেচ্ছাসেবকের কাজ করছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুল হাসান ত্বহা। তিনি বলেন, আজকের ত্রাণ সামগ্রীর মধ্যে চাল,ডাল,আলুর মতো ভারি খাবারও পাচ্ছি। শিশুখাদ্য ও ওষুধও পর্যাপ্ত আসছে। তবে কাপড়গুলো ধুয়ে দিলে ভালো।

দিনভর আসা বিপুল ত্রাণ সামগ্রী প্রায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক টিএসসির অডিটোরিয়াম ও গেমসরুমে জমা করে। পরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সহ-সমন্বয়কের তদারকিতে পাঠানো হয় বন্যার্ত অঞ্চলে।

আরবি/জেআই

Link copied!