ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

‘ধান কাটার মৌসুমের মতো দাবি আদায়ের মৌসুম শুরু হয়েছে’

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০২:৫৫ পিএম

‘ধান কাটার মৌসুমের মতো দাবি আদায়ের মৌসুম শুরু হয়েছে’

ছবি, সংগৃহীত

ঢাকা: বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ উপদেষ্টা ফাওজুল করিম খান বলেছেন ধান কাটার মৌসুমের মতো দেশে এখন দাবি আদায়ের মৌসুম শুরু হয়েছে। সোমবার (২৬ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহকে দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সচিবালয়ের সামনে আন্দোলনরত আনসার সদস্যদের হামলায় হাসনাত আবদুল্লাহ আহত হন। হাসপাতালে জ্বালানি উপদেষ্টা বলেন, প্রত্যেক দাবির একটা আর্থিক সংশ্লেষ আছে। এতে সরকারের ব্যয় বাড়বে। কিন্তু সরকারের রাজস্ব হঠাৎ করে বাড়বে না। ফলে সরকার কিভাবে এসব দাবি স্বল্প সময় পূরণ করবে? এসব দাবি পূরণ করতে হলে সরকারের টাকা ছাপাতে হবে। এতে মূল্যস্ফীতি বেড়ে যাবে। মূল্যস্ফীতি হলে জনসাধারণ ভুক্তভোগী হবে।

ফাওজুল করিম খান বলেন, মূল্যস্ফীতি বাড়লে বাজারে নিত্যপণ্যের দাম বেড়ে যাবে। আন্দোলনকারীদের উদ্দেশে অন্তর্বর্তী সরকারের এই উপদেষ্টা বলেন, তারা কোনো উপদেষ্টার সঙ্গে দেখা করতে ব্যর্থ হয়েছে- এমন তো হয়নি। নিয়মতান্ত্রিক পন্থায় এলে আমরা আলাপ করতে রাজি।

তিনি বলেন, ছাত্র-জনতা রাজপথে রক্ত দিয়ে এই সরকারকে এনেছে। তাই এই সরকারের মেন্ডেট খুব স্ট্রং। কেউ যেন মনে না করেন, এই সরকার ভেসে এসেছে।

 

আরবি/এস

Link copied!