ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

ডিবি হারুন ও যুগ্ম কমিশনার বিপ্লবের খোঁজ নেই গোয়েন্দার কাছে

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৩:৩২ পিএম

ডিবি হারুন ও যুগ্ম কমিশনার বিপ্লবের খোঁজ নেই গোয়েন্দার কাছে

ফাইল ছবি

সাবেক ডিবিপ্রধান হারুন ও যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারের খোঁজ নেই ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে। শনিবার (৫ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত ‍‍`মিট দ্যা প্রেসে‍‍` সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান ডিএমপি’র গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক।

তিনি বলেন, অপরাধের সঙ্গে যেসব পুলিশ কর্মকর্তা জড়িত তাদের আমরা আইনের আওতায় আনব। যারা পলাতক তাদের খুঁজে বের করা হবে।

ঢালাও মামলা ও ভুয়া মামলায় গ্রেপ্তার প্রসঙ্গে তিনি বলেন, এজাহারভুক্ত যারা আসামি আমরা তদন্ত করে শুধু তাদেরই গ্রেপ্তার করছি।

এমপি আনার হত্যা মামলাসহ আলোচিত হত্যা মামলার বিষয়ে প্রশ্ন করা হলে রেজাউল করিম মল্লিক জানান, আলোচিত সব মামলা তদন্ত শেষ করা হবে। পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়া হবে।

মিডিয়া সেন্টারে ব্রিফিং না করে কিছু মিডিয়া নিয়ে ডিবির ভেতরে ব্রিফিং করতেন সাবেক ডিবিপ্রধান হারুন। আপনার সময়ে এমন কর্মকাণ্ড হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ডিবির আগের কর্মকাণ্ড পরিত্যাগ করে পেশাদার কার্যক্রম পরিচালিত হবে।

ডিবির অতিরিক্ত কমিশনার আরও বলেন, ডিবি অফিসে কোনো ধরনের অন্যায় অবিচারকে প্রশ্রয় দেওয়া হবে না। ডিবি কার্যালয়ে চৌকস দক্ষ এ পেশাদার কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে। তাদের সঙ্গে সমন্বয় করে ডিবিকে পুনর্গঠন ও হারানো ভাবমূর্তি ফেরাতে ও উজ্জ্বল করতে যা যা করা দরকার তা করা হচ্ছে। যেসব কাজ যেভাবে ও আইনানুগ প্রক্রিয়া দরকার সেটাই করা হচ্ছে।

আরবি/এফআই

Link copied!