ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের পরিচালক আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৫:২৯ পিএম

মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের পরিচালক আটক

ছবি: রূপালী বাংলাদেশ

ঢাকা: মহেশখালী মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের পরিচালক আবুল কালাম আজাদকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়েছে।

আজ রোববার (১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে তাকে আটক করা হয় বলে বিমান বন্দরের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, শনিবার (৩১ আগস্ট) সকাল ১১টার সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র থেকে পাচারকালে নৌবাহিনীর একটি টিম বিদ্যুৎ কেন্দ্রের ৪ নম্বর জেটিঘাট থেকে বার্জে উত্তোলনকালে ২টি কন্টেইনারে থাকা ক্যাবল জব্দ করে। এসময় ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

এরপর জিজ্ঞাসাবাদে সংশ্লিষ্ট এমডি আবুল কালামসহ অনেকের নাম বেরিয়ে আসে। পরে এমডি আবুল কালাম আজাদসহ ৮ জনকে আসামি করে মামলা করা হয়। সেই মামলায় আবুল কালাম আজাদকে বিমান বন্দর থেকে গ্রেপ্তার করা হয় বলে মহেশখালীতে কর্মরত নৌবাহিনীর কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

এদিকে হাজার কোটি টাকা দুর্নীতি ও প্রকল্পের স্ক্র্যাপ-তামা ক্যাবল চুরির সিন্ডিকেটের প্রধান হয়ে কাজ করেছিলেন আটক এমডি আবুল কালামসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী। সেই সিন্ডিকেট স্থানীয় মাতারবাড়ির কয়েকজন ব্যবসায়ী জড়িত আছেন বলে অভিযোগ রয়েছে। সেইসব ব্যবসায়ী এখন গাড়ি-বাড়ি জমি ও ধনকুবের কোটি কোটি টাকার মালিক হয়ে দীর্ঘদিন ধরে প্রকাশ্যে ঘুরে বেড়ালেও চলমান অভিযানকে ঘিরে অনেকে হাফ ছেড়ে বাঁচতে গা ঢাকা দিয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

আরবি/ এইচএম

Link copied!