ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সাবেক প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৮:৪৮ পিএম

সাবেক প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ছবি, সংগৃহীত

ঢাকা: আদালত সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান ও তার তিন আত্মীয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন। তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানাধীন থাকায় দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন।

এই আবেদন মঞ্জুর করে আদেশ দেন ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। দেশত্যাগে নিষেধাজ্ঞার আওতায় থাকা মন্নুজান সুফিয়ানের তিন আত্মীয় হলেন- শাহাবুদ্দিন আহমেদ, শামিমা সুলতানা হৃদয় ও এ এম ইয়াছিন।

দুদকের আবেদনে বলা হয়, বিগত সরকারের সাবেক মন্ত্রী, প্রতিমন্ত্রী ও বিভিন্ন নির্বাচনী এলাকার এমপিদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অকল্পনীয় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানাধীন রয়েছে।

অভিযোগ সংশ্লিষ্ট সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান ও তার ঘনিষ্ঠজন দেশ ছেড়ে বিদেশে পলায়ন করতে পারেন মর্মে অনুসন্ধানের সময় বিশ্বস্ত সূত্রে জানা যায়। তাই অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রদান করা একান্ত প্রয়োজন।

বেগম মুন্নুজান সুফিয়ান ২০০৯-২০১৪ মেয়াদে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪-২০১৮ মেয়াদে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

আরবি/এস

Link copied!