ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

এখন থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৫:৫৫ পিএম

এখন থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল

ছবি সংগূহীত

ঢাকা: আধুনিক গণপরিবহন ব্যবস্থা মেট্রোরেলের যুগে রাজধানী আগেই প্রবেশ করেছে। এরপর থেকে ক্রমেই বাড়ছে এই গণপরিবহনটির কদর। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মেট্রোরেলে চাহিদা বাড়লেও শুক্রবার চলাচল করতো না। তবে, আগামী ২০ সেপ্টেম্বর শুক্রবার থেকে নিয়মিত মেট্রোরেল চলবে। এদিন বিকেল সাড়ে ৩টা থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে। এছাড়া সপ্তাহে বাকি ৬ দিন আগের মতোই মেট্রোরেল চলাচল করবে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কোম্পানি সচিব খোন্দকার এহতেশামুল কবীর স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা জানানো হয়।

এতে জানানো হয়, ডিএমটিসিএল এর আওতায় পরিচালনা ও রক্ষণাবেক্ষণাধীন এমআরটি লাইন-৬ এর মেট্রো ট্রেন আগামী ২০ সেপ্টেম্বর থেকে প্রতি শুক্রবার উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত বিকেল ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত নির্ধারিত হেডওয়েতে চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আরো বলা হয়, এই প্রেক্ষাপটে আগামী ২০ সেপ্টেম্বর থেকে প্রতি শুক্রবার মেট্রোরেল উপরোল্লিখিত সময় অনুযায়ী চলাচলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

 

আরবি/এস

Link copied!