ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

ডিসি নিয়োগ ঘিরে উত্তপ্ত সচিবালয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:৫১ এএম

ডিসি নিয়োগ ঘিরে উত্তপ্ত সচিবালয়

ছবি: সংগৃহীত

জেলা প্রশাসক নিয়োগ ঘিরে উত্তপ্ত সচিবালয়। দুই দফায় ৫৯ জনকে নিয়োগ দিয়ে জারি করা প্রজ্ঞাপন বাতিলের দাবিতে বিক্ষোভ করেছেন জেলা প্রশাসক (ডিসি) হতে চান এমন একদল কর্মকর্তা। মঙ্গলবার দিনভর বিক্ষোভের পর আজও তারা সচিবালয়ে অবস্থান কর্মসূচি পালন করবেন।

এই ঘটনায় সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের জন্য আজ বুধবার (১১ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার কার্যালয়ে অনুষ্ঠিতব্য ব্রিফিং স্থগিত করা হয়েছে। এদিন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

আওয়ামী লীগের শাসনামলে পদোন্নতি বঞ্চিত উপসচিব পর্যায়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, প্রশাসনে সুষম ও যোগ্যতার ভিত্তিতে পদবিন্যাসের দাবি নিয়ে কর্মসূচি পালিত হচ্ছে। গেল সরকারের আমলে সুবিধাভোগী ছাড়াও যাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে, তাদের সচিবালয় থেকে অপসারণের দাবি জানাবেন তারা। দাবি আদায়ে বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারী পরিষদের ব্যানারে বুধবার দিনভর সচিবালয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।

দুই দফায় ৫৯ জন জেলা প্রশাসককে নিয়োগ দিয়েছে সরকার। বিক্ষোভকারীদের অভিযোগ, ডিসি নিয়োগপ্রাপ্তদের ৫৭ জনই নৈতিক স্খলনসহ চাকরিবিধি লঙ্ঘনের নানা ঘটনায় অভিযুক্ত। যদিও নবনিযুক্ত জেলা প্রশাসকদের কর্মস্থলে যোগদানে বিরত থাকতে মঙ্গলবার নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
 

আরবি/জেআই

Link copied!