ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
সারজিস আলম

ভারতীয় গণমাধ্যম সংখ্যালঘুদের নিয়ে মিথ্যাচার করেছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৯:০৫ পিএম

ভারতীয় গণমাধ্যম সংখ্যালঘুদের নিয়ে মিথ্যাচার করেছে

সারজিস আলম। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, সংখ্যালঘুদের প্রতিটি দাবি যৌক্তিক। তাদের সব দাবি পূরণ হওয়া উচিত। তবে ভারতীয় গণমাধ্যম সংখ্যালঘুদের নিয়ে মিথ্যাচার করেছে। মঙ্গলবার (১৩ আগস্ট) গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

সারজিস বলেন, আমরা হিন্দু ও অন্যান্য ধর্মালম্বীদের সাথে কথা বলেছি। যে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বলা হচ্ছে, সেখানে তাদের দাবীগুলো পূরণ হওয়া উচিৎ। পার্শ্ববর্তীদেশসহ অন্যান্য দেশ সত্য তথ্যটি তুলে ধরেনি। তথ্যগুলোকে তারা বিকৃতভাবে উপস্থাপন করেছে। এ সময় সংখ্যালঘুদের দাবিগুলো মানতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।

রেমিটেন্স প্রসঙ্গে তিনি বলেন, প্রবাসীরা আন্দোলনকে সমর্থন দিয়ে রেমিটেন্স পাঠানো বন্ধ করেছিল। এখন দেশকে গঠন করতে হবে এবং অর্থনৈতিক স্থিতিশীলতা ফিরিয়ে আনতে হবে। এ সময় তিনি প্রবাসীদের বৈধ মাধ্যমে রেমিটেন্স পাঠানোর অনুরোধ করেন।

এদিকে, অন্তর্বর্তীকালীন সরকারে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ আশ্বাসে সংখ্যালঘু অধিকার আন্দোলনের কর্মসূচি ৩ দিনের জন্য স্থগিত করা হয়েছে। এই সময়ের মধ্যে ৮ দফা দাবির দৃশ্যমান বাস্তবায়ন চান তারা।

অপরদিকে, আরেক বৈঠকে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা বলেন, শুধুমাত্র প্রতিশ্রুতি নয়, এর বাস্তবায়ন চান তারা। একাত্তরের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের দাবিও জানান তারা।

আরবি/জেডআর

Link copied!