ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

যতদিন লাগে অন্তর্বর্তী সরকার ততদিনই থাকবে: ড. আসিফ নজরুল

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১২:৪০ পিএম

যতদিন লাগে অন্তর্বর্তী সরকার ততদিনই থাকবে: ড. আসিফ নজরুল

ছবি: সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুলবলেছেন, রাজনৈতিক ব্যক্তিদের গণতান্ত্রিক নির্বাচন আর শিক্ষার্থীদের দেশ সংস্কারের আকাঙ্ক্ষা, এই দুই প্রত্যাশা পূরণে কাজ করবে অন্তর্বর্তী সরকার। এতে যতদিন লাগে, ততদিনই থাকবে এসরকার।

শনিবার (১০ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, এই সরকারের মেয়াদ নিয়ে কোন কথা হয়নি। রাজনৈতিক ব্যক্তিদের প্রত্যাশা থাকবে যতদ্রুত নির্বাচন দেয়া যায়, আবার ছাত্র জনতার প্রত্যাশা দেশের সংস্কার। আমি যতদ্রুত সম্ভব আমার বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ফিরতে চাই। ছাত্র জনতা দেশ পরিচালনার জন্য অপূর্ব সুযোগ তৈরি করে দিয়েছেন, সেটি যথাযথ পালন করেই বিশ্ববিদ্যালয়ের ক্লাসে ফিরবো আসা করছি।

প্রধান বিচারপতির পদত্যাগ প্রসঙ্গে আসিফ নজরুল বলেন, প্রধান বিচারপতি শ্রদ্ধেয় মানুষ। ছাত্র-জনতার দাবির প্রেক্ষিতে তার কি করা উচিত, সেটা উনার বিবেচনার উপর ছেড়ে দিলাম।

তিনি আরও বলেন, এখন নেতৃত্ব দিচ্ছেন, প্রতিনিধিত্ব করছেন সমন্বয়করা। এটি বড় একটা গণ আন্দোলন, এ আন্দোলনের মাধ্যমে ১৬-১৭ বছর ধরে ক্ষমতায় থাকা একটা সরকার পালিয়ে যেতে হয়েছে। ফলে ওই রকম (শিক্ষার্থীদের) জায়গা থেকে চাপ আসা, প্রত্যাশা আসার পর প্রধান বিচারপতির কী করা উচিত, তা ওনার ওপর ছেড়ে দিলাম।

আরবি/জেআই

Link copied!