ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
অন্তর্বর্তী সরকার

প্রথমবারের মতো সচিবদের নিয়ে বসছেন প্রধান উপদেষ্টা

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ১১:০৩ এএম

প্রথমবারের মতো সচিবদের নিয়ে বসছেন প্রধান উপদেষ্টা

ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথমবারের মতো সচিবদের নিয়ে বসছেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব নেওয়ার ২৫ দিনের মাথায় এ বৈঠকে বসবেন তিনি।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বেলা ১১টায় প্রধান উপদেষ্টার কার্যালয়ের মন্ত্রিসভা কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন প্রধান উপদেষ্টা। তার সঙ্গে থাকবেন উপদেষ্টা আলী ইমাম মজুমদার। এ সংক্রান্ত চিঠি সব মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়েছে।

সভায় সভাপতিত্ব করবেন প্রধান উপদেষ্টা। তার সঙ্গে থাকবেন উপদেষ্টা আলী ইমাম মজুমদার। এ সংক্রান্ত চিঠি সব মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়েছে।

প্রেক্ষাপট বিবেচনায় সভাটিকে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন প্রশাসনের কর্মকর্তারা। সভায় আইনশৃঙ্খলা রক্ষা, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখাসহ বিভিন্ন বিষয় আলোচিত হতে পারে বলে জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, সরকারের নীতি ও কর্মসূচি বাস্তবায়নে জনপ্রশাসনের ভূমিকার বিষয়টি রাখা হয়েছে সভার আলোচ্যসূচিতে। এছাড়া দেশের সার্বিক বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন সরকারপ্রধান।

সচিব পর্যায়ে একাধিক কর্মকর্তা জানিয়েছেন, মন্ত্রণালয়গুলো কীভাবে গতিশীল করা যায়, আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ গুম-খুন নিয়ে আলোচনা হতে পারে। সেই সঙ্গে সরকারের চিন্তা-ভাবনা নিয়ে সচিবদের সঙ্গে মতবিনিময় হতে পারে। এছাড়া দুর্নীতি কীভাবে রোধ করা যাবে, তা নিয়ে সচিবদের মতামত চাওয়া হবে। দুর্নীতি নিয়ে দেওয়া হবে কঠোর বার্তা।

আরবি/জেআই

Link copied!