ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

‘আপিল বিভাগের মতো হাইকোর্ট বিভাগেও সংস্কার প্রয়োজন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৫:২৬ পিএম

‘আপিল বিভাগের মতো হাইকোর্ট বিভাগেও সংস্কার প্রয়োজন’

ছবি, সংগৃহীত

আপিল বিভাগের মতো হাইকোর্ট বিভাগেও সংস্কার প্রয়োজন। বিচার বিভাগে কোনো সিন্ডিকেট থাকবে না বলে মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান। রোববার (১১ আগস্ট) সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে গণমাধ্যমকে এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

হাইকোর্টে কোনো হস্তক্ষেপ হবে, এটা চিন্তাও করি না। সিন্ডিকেট কেউ করে থাকলে আমাদের জানাবেন। জানানো মাত্রই ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, আইন উপদেষ্টা আসিফ নজরুল স্যার কোনো সিন্ডিকেট করবেন, এটা তার শত্রুও বিশ্বাস করবে না।

মো. আসাদুজ্জামান বলেন, ইতোমধ্যে প্রধান বিচারপতি নিয়োগ হয়েছে। আশা করি প্রধান বিচারপতি অতি দ্রুত দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার এ জায়গাটিকে উন্নত করবেন। অনেক ডেপুটি, সহকারী অ্যাটর্নি জেনারেল পদত্যাগ করেছেন, অনেক রুমে তালা লাগানো আছে, এক্ষেত্রে কি করবেন জানতে চাইলে তিনি বলেন, আমরা অতি দ্রুত এই সমস্যার সমাধান করব।

বাংলাদেশের এই দ্বিতীয় মুক্তিযুদ্ধের চেতনাটাই হলো অনিয়মের বিরুদ্ধে। এই সমস্ত অনিয়ম, অনাচারের বিরুদ্ধে জনগণ রুখে দাঁড়িয়েছে। আশা করি মানুষের সেই আশার আলোয় প্রভাবিত হয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সামনের দিকে এগিয়ে যাবে অন্তর্বর্তী সরকার, বলে জানান তিনি।

 

আরবি/এস

Link copied!