ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

আংশিক রুটে বন্ধ মেট্রোরেল, তীব্র যানজট রাজধানীর সড়কে

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০১:৫৯ পিএম

আংশিক রুটে বন্ধ মেট্রোরেল, তীব্র যানজট রাজধানীর সড়কে

ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর দ্রুতগতির গণপরিবহন মেট্রোরেলের রেলপথের ভায়াডাক্টের একটি অংশে স্প্রিং সরে যাওয়ার ঘটনায় আগারগাঁও থেকে মতিঝিল রুটে বন্ধ রয়েছে মেট্রোরেল চলাচল। ফলে উত্তরার যাত্রীরা নেমে যেতে বাধ্য হন আগারগাঁও স্টেশনে। এতে করে অফিস টাইমে সড়কে বেড়ে যায় বাড়তি যাত্রীর চাপ। এতে করে ভোগান্তিতে পড়েন অফিসমুখী যাত্রীরা।

ডিএমটিসিএলের তরফে জানানো হয়, ‘অনিবার্য কারণবশত অদ্য সকাল ৯টা ৪০ মিনিট হতে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে।’

মোহাম্মদপুর থেকে তেজগাঁওগামী যাত্রী মো. সাবের বলেন, মানিক মিয়া অ্যাভিনিউ থেকে ফার্মগেট পর্যন্ত তীব্র যানজট। এ সড়কে সাধারণত ১০-১৫ মিনিট সময় লাগলেও আজ ১ ঘণ্টা সময় লেগেছে।

এছাড়া রাজধানীর গুলিস্তান, বনশ্রী ও ধানমন্ডিতেও দুপুর ১টা পর্যন্ত ব্যাপক যানজট দেখা যায়।

এ বিষয়ে তেজগাঁও জোনের সহকারী কমিশনার (ট্রাফিক) স্নেহাশীষ দাস বলেন, মেট্রোরেল বন্ধ থাকায় রাস্তায় গাড়ির চাপ অন্যদিনের চেয়ে কিছুটা বেশি। ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি।

তিনি আরও বলেন, ফার্মগেট এলাকায় সড়কের একটি লেন বন্ধ রেখে মেট্রোরেল মেরামতের কাজ করা হচ্ছে তাই সেখানে গাড়ির চাপ কিছুটা বেশি।
 

আরবি/এফআই

Link copied!