ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
এখনও বহাল তবিয়াতে

নির্দেশনার পরও পদত্যাগ করেনি মোস্তাফিজ-সালমা-হাফিজুর

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১১:৪২ এএম

নির্দেশনার পরও পদত্যাগ করেনি মোস্তাফিজ-সালমা-হাফিজুর

ছবি: সংগৃহীত

সওদাগার মোস্তাফিজ ও সালমা আখতার জাহান এবং মোঃ হাফিজুর রহমান এখনও বহাল তবিয়াতে প্রতিযোগিতা কমিশনে, নির্দেশনার পরও পদত্যাগ করে নাই।

দেশের বাজার ব্যবস্থাকে সুষ্ঠু সমন্বয় ও  মানুষকে দ্রব্যমূল্যের স্বস্তি প্রদান করতে তথা সিন্ডিকেট প্রথা বিলুপ্ত করার জন্য দেশে ২০১২ সালে প্রতিষ্ঠিত করা হয় প্রতিযোগিতা কমিশন। কিন্তু আওয়ামী সরকারের কতিপয় মন্ত্রী সিন্ডিকেট প্রথা সচল রাখার জন্য এই কমিশনকে একটি অকার্যকর প্রতিষ্ঠানে পরিণত করেছে। নিয়োগ দেওয়া হয়েছিলো আজ্ঞাবহ দলদাশ চেয়ারম্যান ও সদস্য। ইতোমধ্যে সরকারের নির্দেশনা অনুসারে চেয়ারম্যান পদত্যাগ করলেও আওয়ামী দলদাশ সদস্য সওদাগার মোস্তাফিজ,ও সালমা আখতার জাহান এবং মোঃ হাফিজুর রহমান পদত্যাগ করে নাই। এই নিয়ে কমিশনে চাপা উত্তেজনা কাজ করছে।

এই কমিশন দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক উন্নয়নের প্রেক্ষাপটে ব্যবসা-বাণিজ্যে সুস্থ প্রতিযোগিতামূলক পরিবেশ উৎসাহিত করিবার, নিশ্চিত ও বজায় রাখিবার উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক যোগসাজশ (Collusion), মনোপলি (Monopoly)ওলিগপলি (Oligopoly) অবস্থা, জোটবদ্ধতা অথবা কর্তৃত্বময় অবস্থানের অপব্যবহার সংক্রান্ত প্রতিযোগিতা বিরোধী কর্মকাণ্ড প্রতিরোধ, নিয়ন্ত্রণ বা নির্মূলের লক্ষ্যে আইন প্রণয়ন করা সমীচীন ও প্রয়োজনীয়;

যদিও জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চুক্তিভিত্তিক সকল কর্মকর্তা কর্মচারীকে পদত্যাগ করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

বানিজ্য সংশ্লিষ্টগণ ও বৈষম্য বিরোধী ছাত্রগণ ন্যায়বিচার প্রতিষ্ঠায় অবিলম্বে তাদের পদত্যাগ ও শাস্তির দাবী করেছেন।

আরবি/জেআই

Link copied!