ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

দ্রুত সুষ্ঠু নির্বাচন আয়োজন করাই আমাদের মূল লক্ষ্য: ড. ইউনূস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ১২:১৪ পিএম

দ্রুত সুষ্ঠু নির্বাচন আয়োজন করাই আমাদের মূল লক্ষ্য: ড. ইউনূস

ছবি সংগৃহীত

ঢাকা: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, যত দ্রুত সম্ভব আমাদের কাজ শেষ করে নির্বাচন দেয়া হবে। আমরা এখানে দীর্ঘদিন থাকতে আসিনি। দেশ সংস্কার এবং দ্রুত নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করাই আমাদের মূল লক্ষ্য। যত দ্রুত সম্ভব সেটি আমরা বাস্তবায়ন করবো। ব্যর্থ হবার কোনো সুযোগ নেই অন্তর্বর্তী সরকারের।

তিনি বলেন, গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতন হয়। সেই অভ্যুত্থানে যেসব শিক্ষার্থীরা ভূমিকা রেখেছে।  তরুণরা সফলভাবে তাদের চাওয়া উপস্থাপন করতে পেরেছে।

প্রধান উপদেষ্টা বলেন, তারা জানতো তারা কী চায়। তারা সফলভাবে সেটি উপস্থাপনও করেছে। নীতিনির্ধারণে তাদের চিন্তাভাবনা এবং মতামত খুব জরুরি। আমরা তা গুরুত্বের সঙ্গে গ্রহণ করছি।

দেশের ক্রান্তিলগ্নে জাপানের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে দেশ পুনর্গঠন ও গণতন্ত্রের ভিত্তি স্থায়ী করার ক্ষেত্রে টোকিওর অংশীদারিত্বের ওপর জোর দেন নোবেলজয়ী এই অর্থনীতিবিদ।

এদিকে, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯ তম অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠক শেষে নিউইয়র্ক থেকে দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান। শনিবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টা ৩৫ মিনিটে প্রধান উপদেষ্টা ও তার সফর সঙ্গীদের বহনকারী কাতার এয়ারপোর্টের একটি বাণিজ্যিক ফ্লাইটে করে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

 

আরবি/এস

Link copied!