ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

রূপগঞ্জে ছাত্রী অপহরণকারীকে টাকা নিয়ে ছেড়ে দিলেন প্রধান শিক্ষক

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ১১:৫৭ পিএম

রূপগঞ্জে ছাত্রী অপহরণকারীকে টাকা নিয়ে ছেড়ে দিলেন প্রধান শিক্ষক

ছবি: রূপালী বাংলাদেশ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৭ম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণকালে তরিফ হোসেনকে নামে এক বখাটে যুবককে আটক করে গণধোলাই দেয় স্থানীয়রা। পরে ওই অপহরণকারীকে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে তুলে দেন তারা। এ সুযোগে মোটা অংকের টাকায় ম্যানেজ হয়ে মোছলেকার মাধ্যমে অপহরণকারীকে ছেড়ে দেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হক। অপহরণকারী তরিফ হোসেন আতলাপুরের পাইসকা এলাকার মৃত. আফসার উদ্দিনের ছেলে। 

বুধবার সকালে উপজেলার কাঞ্চন এলাকায় ঘটে এ ঘটনা। 

স্থানীয়রা জানায়, কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর এক শিক্ষার্থীকে জোর করে গাড়িতে তুলে অপহরণ করার সময় ছাত্রীর চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে অপহরণকারী তরিফকে হাতে নাতে আটক করে। পরে গণধোলাই দিয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের হাতে তুলে দেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানান, আমাদের বিদ্যালয়ের  ৭ম শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণের সময় স্থানীয়রা হাতে নাতে আটক করে। পরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হকের কাছে তুলে দেন। কিন্তু শিক্ষক এনামুল হক মোটা অংকের টাকায় ম্যানেজ হয়ে ছাত্রীদের নিরাপত্তার কথা না ভেবে সামান্য মোছলেখার মাধ্যমে অপহরণকারীকে ছেড়ে দেয়। এতে ছাত্রছাত্রীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এছাড়াও এই শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ রয়েছে।

এবিষয়ে অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হক জানান, উভয় পক্ষের বিষয়টি বিবেচনা করে মোছলেখার মাধ্যামে তরিফ হোসেনকে তার পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। 

এবিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ঈসমাইলের কাছে জানতে চাইলে তিনি বলেন, অপহরণের মত জঘন্য অপরাধে মোছলেখা দিয়ে ছেড়ে দিয়ে শিক্ষক নিজেই অপরাধ করেছেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হক জানান, বিষয়টি আমার জানা নেই। তবে, শিক্ষক কোন ভাবেই এ কাজটি করতে পারেন না। তদন্ত করে সুষ্ঠ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

আরবি/জেডআর

Link copied!