ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

শিক্ষার্থীদের পুলিশে পার্টটাইম নিয়োগ দেওয়া হবে: উপদেষ্টা আসিফ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৭:৫৯ পিএম

শিক্ষার্থীদের পুলিশে পার্টটাইম নিয়োগ দেওয়া হবে: উপদেষ্টা আসিফ

ফাইল ছবি

শিক্ষার্থীদের পার্টটাইম পুলিশে নিয়োগ দেওয়া হবে। চব্বিশের গণঅভ্যুত্থানে তারুণের যে শক্তির জাগরণ হয়েছে সেটিকে আমরা রাষ্ট্র পুর্নগঠন ও দেশ সংস্কারের কাজে লাগাতে চাই। এরই অংশ হিসেবে ট্রাফিক ম্যানেজমেন্টের দায়িত্ব নেওয়া শিক্ষার্থীদের পার্টটাইম সহায়ত হিসেবে নিয়োগ দেওয়া হবে। 

সোমবার (২১ অক্টোবর) ডিএমপির ট্রাফিক পক্ষের আয়োজনে এসব কথা বলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। এছাড়া তার ফেরিফায়েড ফেসবুকে নিউজ কার্ডে এ তথ্য জানান তিনি।

আসিফ মাহমুদ বলেন, অভ্যুত্থানের পর ট্রাফিক ম্যানেজমেন্টের দায়িত্ব নেওয়া শিক্ষার্থীদের পার্টটাইম সহায়ক পুলিশ হিসেবে নিয়োগ দেওয়া হবে। ৫ আগস্টের পরে কিছুদিন দেশ প্রশাসনবিহীন অবস্থায় ছিল। সে সময় দেশের শৃঙ্খলা বজায় রাখার জন্য শিক্ষার্থীরা ট্রাফিকের দায়িত্ব নেয়। তখন খারাপ অভিজ্ঞতা থেকে নগরবাসীকে রক্ষা করে শিক্ষার্থীরা। অভ্যুত্থানের সময় নিরাপত্তা রক্ষাকারী বাহিনীকে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছিল ফ্যাসিবাদী আওয়ামী লীগ। সে কারণে দায়িত্ব পালনের ক্ষেত্রে পুলিশ সদস্যের মধ্যে এখনও তাদের নৈতিক অবস্থান সম্পূর্ণরূপে ফিরে আসেনি। তার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র উপদেষ্টা অক্লান্ত কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, এখন পর্যন্ত শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় ট্রাফিকের দায়িত্ব পালন করে যাচ্ছেন। সরকারের প্রত্যেকটি সেক্টর রানিং রাখার জন্য তারুণ্য যেভাবে সহযোগিতা করছে এটি অভূতপূর্ব ঘটনা। এই তারুণ্যের শক্তিকে অন্তর্বর্তীকালীন সরকার কাজে লাগাতে চায়।

আরবি/ এইচএম

Link copied!