ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

অবশেষে টেলিটক নিয়ে এলো নতুন প্যাকেজ ‘জেন-জি’

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৯:২৮ পিএম

অবশেষে টেলিটক নিয়ে এলো নতুন প্যাকেজ ‘জেন-জি’

ছবি: সংগৃহীত

ঢাকা: রাষ্ট্রীয় মোবাইল অপারেটর কোম্পানি টেলিটক নিয়ে এলো ‘জেন-জি’ নামে নতুন সিম প্যাকেজ। যাদের জন্ম ১৯৯৭ সাল থেকে ২০১২-এর মধ্যে এবং যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) রয়েছে শুধু তারাই এই প্যাকেজের সিম গ্রহণ করতে পারবেন বলে টেলিটকের পক্ষ থেকে জানানো হয়।

এর আগে সোমবার (৯ সেপ্টেম্বর) টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। এ সময় ‘জেন-জি’ প্যাকেজ চালু করার প্রস্তাব দিলে উপদেষ্টা প্যাকেজটির বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

টেলিটক বলছে, ‘জেন-জি’ সিম চাইলে সবাই কিনতে পারবেন না। যাদের জন্ম ১৯৯৭ থেকে ২০১২ সালের মধ্যে এবং যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আছে শুধু তারাই এই প্যাকেজের সিম কিনতে পারবেন। এই সিমের দাম ১৫০ টাকা। তবে গ্রাহকদের জন্য রয়েছে উপহার। সিম কেনার পর বায়োমেট্রিক ভেরিফিকেশন হয়ে সিম অ্যাক্টিভ হওয়ার সঙ্গে সঙ্গে গ্রাহক পাবেন ১৫ দিন মেয়াদে প্রি-লোডেড ব্যালেন্স ৫ টাকা, ৭ দিন মেয়াদে ফ্রি ১ জিবি ডাটা এবং ৭ দিন মেয়াদে ফ্রি ১০০ এসএমএস।

একই সঙ্গে অলজবস প্রিমিয়াম মেম্বারশিপ ১২ মাসের জন্য ফ্রি পাবেন ‘জেন-জি’ সিমের গ্রাহকরা। তবে এই সেবাটি শুধু নতুন গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে বলেও জানানো হয়েছে।

এদিকে ‘জেন-জি’ সিম প্যাকেজ সম্পর্কে বলা হয়েছে, ‘জেনারেশন জেড’-এর সংক্ষিপ্ত রূপ হচ্ছে ‘জেন-জি’। এর মাধ্যমে সেই প্রজন্মকে বুঝায়, যারা বর্তমান যুগের ডিজিটাল ও প্রযুক্তিনির্ভর। এরা প্রযুক্তি ব্যবহার, উদ্ভাবনী চিন্তা ও নতুন ধারণা গ্রহণ করার ক্ষমতা রাখেন। বাংলাদেশে জেনারেশন জেড প্রজন্মের তরুণরা ডিজিটাল যুগের সঙ্গে খাপ খাইয়ে নতুনত্ব এবং সামাজিক পরিবর্তনের দিকে এগিয়ে যাচ্ছে। তাই বাংলাদেশের জেনারেশন জেডকে একটি উদ্ভাবনী, প্রযুক্তিপ্রেমী এবং সামাজিকভাবে সচেতন প্রজন্ম হিসেবে তৈরি করতে টেলিটক জেন-জি প্যাকেজ বাজারে এনেছে।

প্রসঙ্গত, জুলাইয়ের ছাত্র-জনতার গণআন্দোলন ঘিরে আলোচিত শব্দবন্ধ ‘জেনারেশন জি’ বা ‘জেন-জি’ অনুসারে তরুণদের জন্য ‘জেন-জি’ প্যাকেজ চালু করল টেলিটক।

আরবি/ এইচএম

Link copied!