ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অস্ত্র জমা দেওয়ার শেষ দিন আজ, কাল থেকে অভিযান শুরু

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ১১:৫৮ এএম

অস্ত্র জমা দেওয়ার শেষ দিন আজ, কাল থেকে অভিযান শুরু

ছবি: সংগৃহীত

সব ধরনের আগ্নেয়াস্ত্র জমা দেয়ার সময়সীমা শেষ হচ্ছে আজ মঙ্গলবার। অবৈধ অস্ত্র উদ্ধারে আগামীকাল বুধবার থেকে যৌথ বাহিনীর অভিযান শুরু হবে।

গত ১৫ বছরে বেসামরিক জনগণকে দেয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করেছে সরকার। মঙ্গলবারের মধ্যে গোলাবারুদসহ এসব আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে। এর মধ্যে বিভিন্ন থানা থেকে লুটপাট করা অস্ত্র যেমন রয়েছে, তেমনি রয়েছে বৈধ অস্ত্রও।

মঙ্গলবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) এনামুল হক সাগর জানান,  পুলিশের লুন্ঠিত অস্ত্র ও গোলাবারুদ জমা দেওয়ার শেষ দিন আজ। এরপর যৌথ অভিযানে যাদের কাছে লুট হওয়া অস্ত্র গোলাবারুদ পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যারা এখনও সংশ্লিষ্ট থানায় লাইসেন্স করা অস্ত্র জমা দেয়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ৫ আগষ্ট শেখ হাসিনার পতনের পর দেশের বিভিন্ন থানায় হামলা করে লুটপাট করা হয়। সেসময় লুণ্ঠিত অস্ত্র ও গোলাবারুদ জমা দেয়ার শেষ সময়ও আজ মঙ্গলবার।
গত ২৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের শাসনামলে দেয়া সব অস্ত্রের লাইসেন্স স্থগিত করা হয়। পরে গত ২৭ আগস্ট থানা থেকে লুট হওয়া পুলিশের অস্ত্র ও গোলাবারুদ জমা দেয়ার সময়ও বেধে দেয় পুলিশ সদর দফতর।

আরবি/জেআই

Link copied!