ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

‍‍`আয়নাঘর’ থেকে মুক্তি পেলেন ইউপিডিএফ নেতা মাইকেল

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০১:৪০ এএম

‍‍`আয়নাঘর’ থেকে মুক্তি পেলেন ইউপিডিএফ নেতা মাইকেল

ছবি: রূপালী বাংলাদেশ

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক মাইকেল চাকমা  ‘আয়নাঘর’ থেকে মুক্তি পেয়েছেন।  

বুধবার (৭ আগস্ট) দুপুরে তাকে চট্টগ্রামে মুক্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ইউপিডিএফ মুখপাত্র অংগ্য মারমা।

তিনি বলেন, হাসিনা সরকারের পতনের পর থেকে আমাদের কর্মীরা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের কার্যালয়ে প্রতিনিয়ত যাচ্ছেন। যেহেতু সেখানে গুম হওয়া লোকেরা ছাড়া পাচ্ছে। সর্বশেষ আজকে আমাদের এই মাইকেল চাকমার মুক্তির জন্য আমাদের কর্মীরা সেখানে উপস্থিত হয়েছিল। তখন আমরা জানতে পারি যে ওখান থেকে একটা ইউনিট চট্টগ্রামে আমাদের কর্মীদের সঙ্গে যোগাযোগ করে মাইকেল চাকমাকে হস্তান্তর করেছে।

মাইকেল চাকমা পাহাড়ে পূর্ণ স্বায়ত্তশাসনের দাবিতে আন্দোলনরত পাহাড়ের আঞ্চলিক সংগঠন প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক ও শ্রমজীবী ফ্রন্টের (ইউডব্লিউডিএফ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

২০১৯ সালের ৯ এপ্রিল নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে সাংগঠনিক কাজ শেষে ঢাকায় ফেরার পথে মাইকেল চাকমা গুমের শিকার হন। এরপর থেকে তাঁর কোনো হদিস মেলেনি। মাইকেল চাকমাকে উদ্ধার ও মুক্তির দাবিতে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নানা কর্মসূচি ও তার সন্ধান দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন। সর্বশেষ ছাত্র-গণ অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন হওয়ার পর তাকে মুক্তি দেওয়া হয়েছে।

আরবি/জেডআর

Link copied!