ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

আটক হওয়ার পর যা বললেন মানিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০২:০২ এএম

আটক হওয়ার পর যা বললেন মানিক

সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। ছবি: রূপালী বাংলাদেশ

অবসরপ্রাপ্ত সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক হয়েছেন।

 শুক্রবার (২৩ আগস্ট) ভারতে পালিয়ে  যাওয়ার সময় সিলেটের কানাইঘাট সীমান্ত থেকে তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মানিকের ধরা পড়ার একটি ভিডিও ফুটেজ আসে দৈনিক রূপালী বাংলাদেশের হাতে। একজন বিজিবি সদস্য ভিডিওতে তাকে তার পরিচয় জিজ্ঞাসা করেন। উত্তরে তিনি জানান, তার বাড়ি মুন্সিগঞ্জ এবং তার নাম বিচারপতি শামসুদ্দিন মানিক। এসময় তাকে দেশত্যাগের কারণ জিজ্ঞাসা করলে তিনি বলেন, প্রশাসনের ভয়ে তিনি দেশ ছেড়ে পালাচ্ছিলেন।

ভিডিওতে মানিক আরও জানান, তার সাথে ব্রিটিশ ও বাংলাদেশি পাসপোর্টের পাশাপাশি ডেবিট-ক্রেডিট কার্ড, নগদ ৪০ হাজার টাকাও ছিলো। কয়েকজনের সাহায্যে ১৫ হাজার টাকার চুক্তিতে তাকে বর্ডার পাড় করে দেয়ার পরিকল্পনা হয়। তবে সেই টাকা নেয়ার পরও দুজন যুবক তাকে প্রহার করেন বলেও জানান সাবেক এই বিচারপতি। এছাড়া তার ৬০-৭০ লাখ টাকা তারা নিয়ে গেছে বলেও ভিডিওতে উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২২ আগস্ট) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের পরিবার নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, সাবেক সংসদ সদস্য ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

আরবি/জেডআর

Link copied!