ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

আশ্বাস নিয়ে যমুনা ছাড়লেন চাকরিতে ৩৫ প্রত্যাশীরা

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০১:০৩ এএম

আশ্বাস নিয়ে যমুনা ছাড়লেন চাকরিতে ৩৫ প্রত্যাশীরা

ছবি: সংগৃহীত

ঢাকা: সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবি বাস্তবায়নের আশ্বাস পেয়েছেন আন্দোলনকারীরা। সোমবার বিকেলে প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় একটি প্রতিনিধিদল যান। সেখানে প্রধান উপদেষ্টার পক্ষে উপদেষ্টা আসিফ মাহমুদ ও নাহিদ ইসলামের সঙ্গে বৈঠক করেন তারা।
সাক্ষাৎ শেষে যমুনা থেকে বেরিয়ে সাংবাদিকদের এ কথা জানান চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদলের সমন্বয়ক রাসেল আল মাহমুদ। সাংবাদিকদের তিনি বলেন, আমাদের দাবির পূর্ণ সমর্থন দিয়েছেন প্রধান উপদেষ্টা। দাবি বাস্তবায়নে তিনি আমাদের আশ্বাস দিয়েছেন।
তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূস দীর্ঘ জার্নি করে এসেছেন। এ জন্য উপদেষ্টা আসিফ মাহমুদ ও নাহিদ ইসলামের সঙ্গে দীর্ঘ এক ঘণ্টা আলোচনা হয়েছে আমাদের। আলোচনার সময় চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সুপারিশ কমিটির প্রধান আব্দুল মূয়ীদ চৌধুরীর সঙ্গে মোবাইলে আমাদের কথা হয়েছে। তারা আমাদের জানিয়েছেন, চাইলেই আজকে প্রজ্ঞাপন নিতে পারেন। কিন্তু এটার একটা প্রসেস আছে, সেই প্রসেসের মধ্যেই হবে।
মঙ্গলবার জনপ্রশাসন সংস্কার কমিশনের প্রধানের সঙ্গে আলোচনা হবে বলে জানান তিনি। রাসেল বলেন, মূলত দাবি বাস্তবায়নের জন্য আলোচনা হবে। এ আলোচনার প্রতিবেদন সাতদিনের মধ্যে প্রকাশ করা হবে।
তিনি বলেন, এখনই আমাদের আন্দোলন স্থগিত নয়। এখান থেকে আমরা সরে শাহবাগে যাবো, সেখানে গিয়ে সিদ্ধান্ত নেবো পরবর্তী আন্দোলন কী হবে।

রূপালী বাংলাদেশ

Link copied!