ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন

বাড্ডার এমদাদুল হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ১১:৫২ পিএম

বাড্ডার এমদাদুল হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

যুব লীগ নেতা রাকিবুল ইসলাম ওরফে শিশির

ঢাকা: বাড্ডায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত মো. এমদাদুল হক হত্যা মামলায় যুব লীগ নেতা রাকিবুল ইসলাম ওরফে শিশিরকে গ্রেপ্তার করেছে পুলিশ

মঙ্গলবার রাত নয়টার দিকে উত্তর বাড্ডার ময়নারবাগ এলাকা থেকে তাকে  গ্রেপ্তার করে বাড্ডা থানা পুলিশ।  

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ) মুহাম্মদ তালেবুর রহমান জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর উত্তর বাড্ডার এ.এম.জেড হাসপাতালের সামনে এমদাদুল হক হত্যার ঘটনায় গত ৯ সেপ্টেস্বর বাড্ডা থানায় একটি মামলা করা হয়। মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে যুবলীগ নেতা শিশিরকে  গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে বাড্ডা থানার মামলায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২০  জুলাই সকালে উত্তর বাড্ডার এ.এম.জেড হাসপাতালের সামনে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচারে গুলিবর্ষণ ও এলোপাথারি ককটেল বিষ্ফোরণ ঘটায়। এসময় আওয়ামীলীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মোঃ এমদাদুল হক কপালে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে  মৃত্যুবরণ করেন।

রূপালী বাংলাদেশ

Link copied!