ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

লেবানন থেকে ফেরত এসেছেন ৫৪ বাংলাদেশি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০১:৩০ এএম

লেবানন থেকে ফেরত এসেছেন ৫৪ বাংলাদেশি

ছবি: সংগৃহীত

ঢাকা: ইসরায়েলের হামলায় বিপর্যস্ত লেবানন থেকে প্রথম দফায় ফেরত এসেছেন ৫৪ জন বাংলাদেশি। সোমবার (২১শে অক্টোবর) সন্ধ্যায় জেদ্দা থেকে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরেন তারা। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের খোঁজ-খবর নেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল।

লেবাননে চলমান সাম্প্রতিক যুদ্ধাবস্থায় ১৮০০ জন প্রবাসী বাংলাদেশী দেশে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন এবং বাংলাদেশ দূতাবাস, বৈরুতে তাদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন।  

এসময় গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে আসিফ নজরুল বলেন, আমরা দেখবো ফিরে যারা আসছেন তাদের পুনর্বাসন করা যায় কিনা। লেবাননের পরিস্থিতি ঠিক হলে উনারা আবার যাবেন। আমরা এখানে উনাদেরকে ছেড়ে দেবো না। আমরা দেশে অথবা বিদেশে পুনর্বাসনের চেষ্টা করবো।

তিনি বলেন, রেমিট্যান্সযোদ্ধা যারা দেশে আসছেন আমরা তাদেরকে ভিআইপি সুবিধা দেওয়ার চেষ্টা করছি। অচিরেই আমরা প্রবাসীদের জন্য লাউঞ্জ তৈরি করছি, দুই সপ্তাহের মতো লাগবে। আমরা আশা করি বড় অনুষ্ঠান করে উদ্বোধন করতে পারবো। আমাদের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের স্বপ্ন, প্রবাসীরা যেন ভিআইপি ট্রিটমেন্ট পায়।

রূপালী বাংলাদেশ

Link copied!