ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন গ্রেপ্তার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০২:৩১ এএম

সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

সাবেক শিল্পমন্ত্রী ও নরসিংদী ৪ আসনের সাবেক এমপি এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে ওনার নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তার ছেলে মনজুরুল মজিদ মাহমুদ সাদী মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টা ২২ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

ফেসবুক পোস্টে সাদী লিখেন, ‘আল্লাহ সর্বশক্তিমান, আমাদের নরসিংদীর গর্ব- আপনাদের ভালোবাসার মাটি ও মানুষের নেতা অ্যাডভোকটে নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন কিছুক্ষণ আগে তার নিজ বাসভবন থেকে গ্রেপ্তার হয়েছেন। তিনি কোথাও পালিয়ে যাননি, কোনো সময় পালাবেনও না । আমরা আপনাদের পাশে আছি এবং থাকবো ইনশাআল্লাহ ।’

তিনি আরও লিখেন, ‘আপনারা মনোহরদী বেলাবোর শান্তিপ্রিয় মানুষ ঐক্যবদ্ধ থাকবেন। আমাদের পরিবারের জন্য দোয়া করবেন আর আমার বাবার হেফাজতের জন্য আল্লাহর কাছে দোয়া করবেন। ফি আমানিল্লাহ।’ এদিকে, নূরুল মজিদকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) প্রধান রেজাউল করিম মল্লিক। তিনি জানান, র‍্যাব তাকে গ্রেপ্তার করেছেন।’

উল্লেখ্য, ১৯৮৬ সালের তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নরসিংদী-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নরসিংদী-৪ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি নবম জাতীয় সংসদে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১৪ সালে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নরসিংদী-৪ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি দশম জাতীয় সংসদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১৯ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নরসিংদী-৪ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি ৭ জানুয়ারি ২০১৯ সালে শিল্প মন্ত্রণালয়ের মন্ত্রী হন।
২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নরসিংদী-৪ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। ১১ জানুয়ারি ২০২৪ সালে দ্বিতীয়বারের মত শিল্পমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।  

 

রূপালী বাংলাদেশ

Link copied!