ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

এবার চওড়া জিহ্বা নিয়ে গিনেস বুকে রেকর্ড নারীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০২:২৬ পিএম

এবার চওড়া জিহ্বা নিয়ে গিনেস বুকে রেকর্ড নারীর

ব্রিটানি লেকায়ো। ছবি: গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস

কতভাবেই না গিনেস বুকে নাম ওঠে মানুষের। এর মধ্যে কিছু কিছু একেবারেই অদ্ভুত। যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এই নারীর কথাই ধরুন। তিনি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠিয়েছেন সবচেয়ে চওড়া জিহ্বার জন্য।

ব্রিটানি লেকায়োকে গিনেস বুকে জায়গা করে দেয়া জিবটি ৩ দশমিক ১১ ইঞ্চি চওড়া। আর এই পরিমাপ করা হয় সবচেয়ে প্রশস্ত বিন্দু ধরে আর রেকর্ডটি নারীদের ক্যাটাগরিতে।

ওই নারী গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে জানান, এমিলি শ্লেঙ্কা নামের এক নারীর ঝুলিতে এমন একটি রেকর্ড আছে শুনে আগ্রহী হয়ে ওঠেন তিনি। এমিলির জিব ছিল ২ দশমিক ৮৯ ইঞ্চি চওড়া।

পেশাগত জীবনে একজন অ্যাটর্নি ব্রিটানি সব সময়ই জানতেন তাঁর জিবটি অস্বাভাবিক বড়। তিনি গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষকে জানান, ছোট শিশু থাকা অবস্থায় পরিবারের লোকেরা প্রায়ই বিষয়টি নিয়ে রসিকতা করত। তবে তাঁর মাথাতেই আসেনি এটি সমগ্র বিশ্বের মধ্যে সবচেয়ে প্রশস্ত হতে পারে।

তবে তাঁরা ধারণা বদলে যায়, তখন খুব ঘনিষ্ঠ এক বন্ধু তাকে এমিলি শ্লেঙ্কারের একটি ভিডিও পাঠিয়েছিল। এটিই ব্রিটানিকে তার নিজের জিহ্বা পরিমাপ করতে অনুপ্রাণিত করেছিল।

লেকায়োর জিহ্বা একজন প্রাপ্তবয়স্ক নারীর জিহ্বার গড় দৈর্ঘ্যের সমান প্রশস্ত, অর্থাৎ ৩ দশমিক ১১ ইঞ্চি। এটি একটি ক্রেডিট কার্ডের সমান প্রশস্ত।

এদিকে, পুরুষদের বেলায় এই রেকর্ড মার্কিন নাগরিক ব্রায়ান থমসনের দখলে। তাঁর জিহ্বা ৩ দশমিক ৪৯ ইঞ্চি চওড়া।

রূপালী বাংলাদেশ

Link copied!