ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ড. ইউনূস আমাদের মনোনীত: বিএনপি মহাসচিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৬:৪৭ পিএম

ড. ইউনূস আমাদের মনোনীত: বিএনপি মহাসচিব

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব পাওয়া নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস আমাদের মনোনীত। ‘ড. ইউনূস তো আমাদের ছাত্রদের, আমাদের মনোনীত ব্যক্তি যাকে আমরা গোটা জাতির পক্ষ থেকে দায়িত্ব দিয়েছি, এই ইন্টেরিম গভর্মেন্টের দায়িত্ব তিনি পালন করবেন, বলে জানান।

বৃহস্পতিবার (৮ জুলাই) বাংলাদেশ অর্থোপেডিক হাসপাতালে আহতদের দেখতে গিয়ে বিএনপি মহাসচিব সাংবাদিকদের এসব কথা বলেন। এই গোটা সমস্যার মূল হিসেবে ‘গণতন্ত্রের অভাব’কে দায়ী করে সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনা ড. মুহাম্মদ ইউনূসের প্রধান কাজ বলে উল্লেখ  করেন তিনি।

যত দ্রুত তিনি গণতন্ত্র ফিরিয়ে আনতে পারবেন তত তিনি সাফল্য অর্জন করবেন জানিয়ে তিনি বলেন, অতিদ্রুত নির্বাচনের মধ্যদিয়ে গণতান্ত্রিক সরকারে প্রত্যাবর্তন করতে হবে। এ ছাড়া আইনশৃঙ্খলা ফিরিয়ে আনা এবং অর্থনীতিকে সচল রাখার উদ্যোগের কথাও বলেন ফখরুল।

এদিকে, বৃহস্পতিবার বেলা ২টা ১০ মিনিটে ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেরেন ড. ইউনূস। তাঁকে স্বাগত জানিয়েছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, অন্য দুই বাহিনীর প্রধান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা, সুশীল সমাজের প্রতিনিধিরা। এরপর তিনি বিমানবন্দরে অপেক্ষমাণ গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন।

 

আরবি/এস

Link copied!