ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভারতের বাঁধ খুলে বাংলাদেশ ডুবিয়ে দেওয়া ক্রিমিনাল অফেন্স: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০২:৪২ পিএম

ভারতের বাঁধ খুলে বাংলাদেশ ডুবিয়ে দেওয়া ক্রিমিনাল অফেন্স: ফখরুল

ছবি, সংগৃহীত মির্জা ফখরুল ইসলাম

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন আন্তর্জাতিক আইন না মেনে ভারতের বাঁধ খুলে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল ডুবিয়ে দেওয়া একটি ক্রিমিনাল অফেন্স।

সোমবার (২৬ আগস্ট) সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফরের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত স্মরণসভায় তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যিনি (ড. ইউনূস) বর্তমান সরকারের নেতৃত্বে আছেন তিনি বরেণ্য ব্যক্তি। তার ওপর দেশের মানুষের আস্থা আছে তাদের কাছে প্রত্যাশা আকাশ সমান। যত জঞ্জাল আছে সেগুলো সাফ করে তারা একটা সুন্দর নির্বাচন দেবেন।

আমরা আশা করেছিলাম নির্বাচনের রোডম্যাপ দেবেন সেটা পাওয়া যায়নি যদিও তাদের জন্য এত অল্প সময়ে সেটা দেওয়া সহজ নয়। এখনও বলছি নির্বাচনের জন্য যৌক্তিক সময় তাদেরকে দিতে চাই। বিএনপি বিশ্বাস করে যৌক্তিক সময়ের মধ্যেই দেশে নির্বাচন হবে, বলে মন্তব্য করেন ফখরুল।

তিনি বলেন, প্রধান উপদেষ্টা বলেছেন কবে নির্বাচন হবে সেটা দেশের মানুষ ঠিক করবে কিন্তু তার জন্য রাজনৈতিক নেতাদের সঙ্গে তাদের কথা বলতে হবে। তাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে। তিনি আশ্বাস দিয়েছেন পুলিশি স্টেট আর হবে না।

প্রধান উপদেষ্টার মামলাগুলো যেমন তুলে নেওয়া হয়েছে একইভাবে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতাদের নামে থাকা মিথ্যা মামলাগুলো প্রত্যাহার করতে হবে, জানিয়ে ফখরুল জানান আনসারদের যে তৎপরতা তা ভালো লক্ষণ নয় পরাজিতরা এধরনের কাজ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে থাকতে পারে। এভাবে সচিবালয় ঘেরাও করে এই মুহূর্তে কোনো দাবি আাদায়ের চেষ্টা কোনো পক্ষেরই করা উচিত নয়।

 

আরবি/এস

Link copied!