ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভারতে পালিয়ে যাওয়ার সময় আ‍‍.লীগ নেতা আটক

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ১২:৫৪ এএম

ভারতে পালিয়ে যাওয়ার সময় আ‍‍.লীগ নেতা আটক

ছবি: রূপালী বাংলাদেশ

সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় সিলেটের জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল আহমেদ এবং তার ছোট ভাই সাদেক আহমদকে আটক করেছে বিজিবি।

শনিবার সন্ধ্যায় সীমান্তবর্তী গোয়াবাড়ি এলাকায় নিয়মিত টহলের সময় তাদের আটক করে বিজিবির সদস্যরা।  

রাতে বিষয়টি নিশ্চিত করে বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী জানান,  জৈন্তাপুর বিওপি’র হাবিলদার শরিফুল ইসলামের নেতৃত্বে বিজিবি‍‍`র একটি টহলদল দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী গোয়াবাড়ি এলাকায় নিয়মিত টহল দিচ্ছিলো। এসময় সন্ধ্যা ৭ টার পরে দুই ব্যক্তি অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে।

বিজিবির উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল ধাওয়া করে তাদেরকে আটক করে। এদের একজন জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল আহমদ (৫৫) এবং অপরজন তার সহযোগী ও ছোট ভাই সাদেক আহমেদ (২৫)।

তিনি জানান, আটককৃত ব্যক্তিদের দেহ তল্লাশি করে ২টি বাংলাদেশী পাসপোর্ট, ১৪,২০০ ভারতীয় রুপি এবং বাংলাদেশী ৪ হাজার টাকা, ৩টি মোবাইল সেট ও তাদের জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালসহ তাদেরকে জৈন্তাপুর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এ অধিনায়ক। 

আরবি/জেডআর

Link copied!