ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অযাচিত পানির ট্যাক্স আদায় বন্ধের দাবি ’বিডিপি’র

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৫:৪০ পিএম

অযাচিত পানির ট্যাক্স আদায় বন্ধের দাবি ’বিডিপি’র

ছবি, সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের সকলের ব্যবহৃত পানির উপর আরোপিত অযাচিত নির্দিধায় ট্যাক্স আদায় এবং পানির ব্যবহারের উপর সুদসহ মূল্য নির্ধারণ বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ গণতান্ত্রিক দল (বিডিপি)। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নাজিম হাবিব-উজ-জামান, প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, বাংলাদেশ গণতান্ত্রিক দল (বিডিপি) স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বাংলাদেশের সকলের ব্যবহৃত পানির উপর আরোপিত অযাচিত নির্দিধায় পানির ট্যাক্স আদায় এবং পানির ব্যবহারের উপর সুদসহ মূল্য নির্ধারণ মানুষকে অসহায়ত্বের গহব্বরে নিক্ষেপ করছে। এটা থেকে  প্ররিত্রান পাওয়া সকল নাগরিকদের জন্য অত্যাবশ্যক। এই মুহুতে ৭৫% বাংলাদেশের মানুষ উজানে ভারত ফারাক্কার সকল বাধ খুলে দেওয়ায় ভারত থেকে আগত আকাশ চুম্ভি নদ-নদী হতে যে পরিমান বন্যার পানি, বাংলাদেশ কে অনিশ্চয়তার করাল গ্রাস করে ফেলেছে।

তারা বলেন, কোন প্রকার রুজি-রোজগার কিংবা জমানো অর্থ-বিত্ত না থাকায় এদেশের যে কোন একটি মানুষের উপর পানির বিলের সরকারি মূল্য নির্ধারন এবং উহার পরিশোধ এদেশের প্রতিটি মানুষের জন্য কষ্টদায়ক এবং ইচ্ছাকৃত অপমান সুত্রভ কার্যকলাপ বিগত দুর্নীতিবাজ স্বৈরশাসকদের নির্যাতনের মাত্রাতিরিক্ত ভয়-ভীতি আজও অব্যাহত রাখা
হয়েছে, যেটা যতটাই দুঃখজনক, ততটাই হাস্যকর।

প্রেস বিজ্ঞপ্তিতে প্রধান তত্ত্বাবধায়কে দৃষ্টি আর্কষণ করে বলা হয়, আপনার প্রতি এদেশের প্রতিটি মানুষের একটি মাত্র প্রত্যাশা, সেটি হচ্ছে ৫৫টি নদ- নদীর দেশের পানির বিল সম্পূর্ণভাবে বাধ্যতামূলক মওকুফ করে দিতে হবে এবং ওয়াসা কর্তৃক লুণ্ঠিত সকল অর্থ ফেরত আনতে হবে। এহেন পরিস্থিতিতে বিদ্যমান থাকিলে জনগন অচিরেই ওয়াসার বিরুদ্ধে লুষ্ঠিত অর্থ ফেরত আনার দাবীতে লাগাতার আন্দোলনে ঝাপিয়ে পড়বে।
 

আরবি/এস

Link copied!