ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সব সংস্কার অন্তর্বর্তী সরকার করবে না, নির্বাচিত সরকার করবে: নজরুল

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৪:১৩ পিএম

সব সংস্কার অন্তর্বর্তী সরকার করবে না, নির্বাচিত সরকার করবে: নজরুল

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, রাষ্ট্রের সব সংস্কার অন্তর্বর্তীকালীন সরকার করবে না। নির্বাচিত সরকারকে বেশকিছু সংস্কার করতে হবে। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, নির্বাচিত সরকার কি ধরনের সংস্কার করবে, তা নির্বাচনের আগেই দলগুলোকে জানাতে হবে। সক্রিয়, বিরোধী দল, সাংবাদিক সবার দায়বদ্ধতা থাকবে জনগণের কাছে। অন্তবর্তী সরকারের তাদের উপর অর্পিত যতটুকু দায়িত্ব ততটুকুই পালন করবে বলে আশা করেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, সংস্কার একটি চলমান প্রক্রিয়া। সংবিধানের তিন ভাগেরও এক ভাগের বেশি পরিবর্তন করা যাবে না। এটা হয় না। এমন অনেক কিছুই পরিবর্তনের দরকার হতে পারে যেসবকে সংবিধানে অপরিবর্তনীয় বলা হয়েছে। তাই সব ক্ষেত্রেই সংস্কার প্রয়োজন।

তিনি আরও বলেন, বিগত সময়ে বাংলাদেশের কিছু মানুষ ছাড়া সবাই বৈষম্যের শিকার ছিলেন। সবাই সব ক্ষেত্রে বঞ্চনার শিকার হয়েছেন। আর তা থেকে মুক্তি পেতে সবাই আন্দোলন করেছে। গত ১৫ বছরে যারা গুম, খুন, হত্যার শিকার হয়েছে সবাই এই আন্দোলনের অংশ বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক জানান, সরকারের থেকে রাষ্ট্রীয় সুযোগ সুবিধা নিয়ে রাজনৈতিক দল বা প্লাটফর্ম করার সুযোগ নেই। তাতে তারা নিরপেক্ষতা হারাবে বলেও মন্তব্য করেন তিনি।

আরবি/এফআই

Link copied!