ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

দেশে মানবতাবিরোধী রাজনীতির অবসান ঘটনার আহবান সেলিম উদ্দিনের

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৭:১২ পিএম

দেশে মানবতাবিরোধী রাজনীতির অবসান ঘটনার আহবান সেলিম উদ্দিনের

ছবি: সংগৃহীত

আগস্ট বিজয়োত্তর খুনীদের চিহ্নিত ও বিচার করে দেশে মানবতাবিরোধী রাজনীতির অবসান ঘটনার আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মোহাম্মদ সেলিম উদ্দিন।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে রাজধানীর মোহাম্মদপুরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে বীর শহীদ পরিবারের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আগস্ট বিপ্লবের কথা উল্লেখ করে বলেন, আমাদের বীর সন্তানরা বৈষম্যমুক্ত ও ইনসাফপূর্ণ সমাজ প্রতিষ্ঠার জন্যই অকাতরে জীবন বিলিয়ে দিয়েছিলেন। স্বৈরাচার ও ফ্যাসীবাদ জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মত চেপে বসেছিল। রাষ্ট্রীয় বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করে পাখির মত নির্বিচারে মানুষ হত্যা করা হয়েছিল। যা বিশ্ব ইতিহাসে নজীরবিহীন। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এসব অপরাধীদের বিচারের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, শহীদরা আমাদেরকে নতুন করে স্বাধীনতা এনে দিয়েছে। তাদের জন্য তাদের পরিবারের  সাথে পুরো জাতিই গর্বিত। তাই রাষ্ট্রীয়ভাবে তাদের সম্মান ও মর্যাদা নিশ্চিত করতে হবে। শহীদদের স্মরণে দেশে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যায়, মাদ্রাসা, হাসপাতাল, জনহিতকর ও  দাতব্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে হবে। আহতদের সুচিকিৎসা সহ তাদের পরিবারসহ শহীদ পরিবারগুলোকে পূনর্বাসনের জন্য সম্ভব সবকিছুই করা দরকার। প্রয়োজনে আহতদের দেশের বাইরে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। এ কাজে জামায়াত সবসময় তাদের পাশে থাকবে-ইনশাআল্লাহ।

ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর পশ্চিম থানা জামায়াতের আমীর ডা. মু. শফিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও  জোন পরিচালক জিয়াউল হাসান ও মোহাম্মদপুর দক্ষিণ থানা আমীর সাখাওয়াত হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন থানা নায়েবে আমীর মাহাদী হাসান, সেক্রেটারি মাসুদুজ্জামান, থানা কর্মপরিষদ সদস্য নূরে আলম সিদ্দিকী, রুহুল আমীন, আশরাফুল আলম ও আবুল কালাম আজাদ প্রমূখ। 
অনুষ্ঠানে ৪ শহীদ পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করা হয়।

আরবি/এফআই

Link copied!