ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

আওয়ামী লীগ মুক্ত নির্বাচন চায় ইসলামী আন্দোলন

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ১১:২৭ পিএম

আওয়ামী লীগ মুক্ত নির্বাচন চায় ইসলামী আন্দোলন

ছবি: রূপালী বাংলাদেশ

ঢাকা: অন্তবর্তীকালীন সরকারের ঘোষিত ছয় দফা সংস্কারের সাথে আরও নয়টি সংস্কার কমিশন গঠনের প্রস্তাব দিয়ে ইসলামী আন্দোলন। শনিবার সন্ধ্যায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনুসের সাথে সংলাপের পর ইসলামী আন্দোলন, বাংলাদেশ এর চরমোনাই পীর সৈয়দ রেজাউল করীম সাংবাদিকদের কাছে একথা জানান।

তিনি বলেন, ‘‘ আমরা প্রধান উপদেষ্টা কর্তৃক যে ছয়টি সংস্কার কমিশন করা হয়েছে তার পাশাপাশি আরও ৯টি সংস্কার কমিশন গঠনের কথা সংলাপে বলেছি। এটা প্রস্তব আকারে আমরা প্রধান উপদেষ্টাকে দিয়েছি।” 

‘অতিরিক্ত নয়টি কমিশন হচ্ছে: আইন বিষয়ক সংস্কার কমিশন, নাগরিক সেবা বিষয়ক সংস্কার কমিশন, পররাষ্ট্র বিষয়ক সংস্কার কমিশন, শিক্ষা বিষয়ক সংস্কার কমিশন, বাক স্বাধীনতা বিষয়ক সংস্কার কমিশন, স্বাস্থ্য বিষয়ক সংস্কার কমিশন, শ্রমজীবী বিষয়ক সংস্কার কমিশন, সংখ্যালঘু ও নৃগোষ্ঠি বিষয়ক সংস্কার কমিশন এবং  মহিলা ও শিশু বিষয়ক সংস্কার কমিশন।”
সৈয়দ রেজাউল করিম বলেন, ‘‘ সংস্কার করেই দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। আর যাতে কোনো স্বৈরাচার দেশে প্রতিষ্ঠা না হতে পারে।”
ইসলামী আন্দোলনের আমির সৈয়দ রেজাউল করিমের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন সৈয়দ মুহাম্মদ  মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি, আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, আশরাফুল আলম  ও হাফেজ ফজলে বারী মাসউদ।
এছাড়া হেফাজতে ইসলামও প্রধান উপদেষ্টার সাথে সংলাপ করেন।

রূপালী বাংলাদেশ

Link copied!