ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

আবারও ফিরে আসার ঘোষণা আওয়ামী লীগের

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ১১:৩৮ এএম

আবারও ফিরে আসার ঘোষণা আওয়ামী লীগের

ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এরপর থেকেই যেন বাংলাদেশের সবচেয়ে পুরোনো দলটি প্রায় নিষ্ক্রিয় হয়ে পড়ে। তবে দলটি আবারও ফিরে আসার ঘোষণা দিয়েছে। শনিবার (৫ অক্টোবর) রাত ৯টায় আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজে এক বিশেষ বার্তায় এ ঘোষণা দেয় আওয়ামী লীগ।

ফেসবুকে পেজে দেওয়া এক পোস্টারে আওয়ামী লীগ জানায়, বাংলাদেশের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক অনেক গভীর। দেশের অসমাপ্ত উন্নয়নের কাজ এগিয়ে নিতে স্বমহিমায় ফিরে আসবে তারা।

পাঠকদের জন্য পোস্টটি হুবহু তুলে দেওয়া হলো- ‘আমাদের শিকড় অনেক গভীরে, এই দেশের জন্মের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক। দেশের ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ এর স্বমহিমায় ফিরে আসবে, দেশের অসমাপ্ত উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাবে।’

প্রসঙ্গত, বর্তমানে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ভারতে অবস্থান করছেন। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শুরু হওয়া বিক্ষোভ একসময় সরকার পতন আন্দোলনে রূপ নেয়। আন্দোলন দমনে আওয়ামী লীগ সরকার হত্যাযজ্ঞ চালালে তা গণ-অভ্যুত্থানে শেষ হয়। আন্দোলনে দেড় হাজারেরও বেশি মানুষ নিহত এবং ৩০ হাজারের বেশি আহতের ঘটনার জন্য দেশের জনগণ প্রধানত দায়ী করেছেন শেখ হাসিনাকে। ইতোমধ্যে শেখ হাসিনাকে আসামি করে দেশজুড়ে দায়ের করা হয়েছে শতাধিক হত্যা মামলা।

ছাত্র-জনতার আন্দোলন বাংলাদেশ এবং আন্তর্জাতিক পরিসরে শেখ হাসিনার চরম নেতিবাচক একটি ভাবমূর্তি তৈরি করেছে। এছাড়া শেখ হাসিনা দেশত্যাগের পর থেকে বাংলাদেশের সবচেয়ে পুরোনো দল আওয়ামী লীগ কার্যত নিষ্ক্রিয়।

আরবি/এফআই

Link copied!