ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

ছাত্র-জনতার ওপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা করুন: শিবির

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৬:১৪ পিএম

ছাত্র-জনতার ওপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা করুন: শিবির

ছবি সংগৃহীত

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সভাপতি আবু সাদিক কায়েম বলেছেন, ১৬ বছরে ছাত্র-জনতার ওপর যে নির্যাতন হয়েছে, তার বিচার চেয়ে দেশের প্রতিটি থানায় মামলা করুন। ছাত্র-জনতার ওপর হামলাকারী একজন দোসরও যেন আইনের আওতার বাইরে না যায়। দেশের প্রতিটি প্রান্তে ছাত্রশিবির আপনাদের সকল প্রকার আইনি সহায়তা প্রদান করতে প্রস্তুত।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে শহীদ আবরার ফাহাদের ৫ম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে ‘নিরাপদ বাংলাদেশ চাই’ প্ল্যাটফর্মের আয়োজনে ছাত্র-জনতার সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

সাদিক কায়েম বলেন, শহীদ আবরার আমাদের জাতীয় সার্বভৌমত্বের প্রতীক। তিনি আধিপত্যবাদীদের বিরুদ্ধে লড়াইয়ের অগ্রগামী সৈনিক। ফ্যাসিস্ট হাসিনা গত ১৬ বছরে বাংলাদেশকে ভারতের কলোনিতে পরিণত করেছিল। ফ্যাসিস্ট সরকার সাংস্কৃতিক গোলামি, রাজনৈতিক নিপীড়নের মাধ্যমে আমাদেরকে শোষণ করেছে। যারা এসবের বিরুদ্ধে কথা বলেছে তাদের নির্যাতনের শিকার হতে হয়েছে, অনেককে জীবন দিতে হয়েছে।

তিনি বলেন, গত ১৬ বছর বাংলাদেশে সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হয়েছে ছাত্রশিবির। প্রতিটি ক্যাম্পাসে শিবিরের নেতাকর্মীদের ওপর আক্রমণ করে অনেককে শহীদ করা হয়েছে। আমাদের অসংখ্য নেতাকর্মী পঙ্গুত্ব বরণ করেছেন। শুধু তাই না, আমাদের নেতাকর্মীদের ওপর হামলার পর স্বৈরাচারের দোসররা আবার আমাদের বিরুদ্ধেই মামলা দিয়েছে। আবরার ফাহাদের শহীদ ও ২৪ এর গণঅভ্যুত্থানের পর আমরা আমাদের মৌলিক অধিকার ফিরে পেয়েছি। আমরা কথা বলা ও প্রকাশ্য রাজনীতি করার সুযোগ পেয়েছি।

আরবি/এস

Link copied!