ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্য স্পষ্ট করতে হবে: নজরুল ইসলাম

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৮:৫০ পিএম

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্য স্পষ্ট করতে হবে: নজরুল ইসলাম

ছবি, সংগৃহীত

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্য স্পষ্ট করতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি মহল বৈষম্যবিরোধী আন্দোলনের বিপক্ষে অপপ্রচার চালাচ্ছে। ফ্যাসিবাদের এই দোষরদের প্রতিহত করতে হবে। ফ্যাসিষ্ট হাসিনার পতন হলেও এখনো গণতন্ত্র প্রতিষ্ঠা হয়নি। হাসিনার প্রেতাত্মারা গণঅভ্যুত্থানকে নষ্ট করার পাঁয়তারা করছে, ফ্যাসিবাদ যেন আবার ফিরে আসতে না পরে এজন্য জনগণকে সজাগ থাকতে হবে।

শনিবার (১৯ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  স্বাধীনতা-উত্তর বাংলাদেশে ইসলামি রাজনীতির পথিকৃৎ, সাবেক এমপি ও মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের ‘জীবন ও কর্ম’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

প্রধান উপদেষ্টার উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, আমরা সংস্কারে যৌক্তিক সময় দিতে প্রস্তুত তবে আপনাদের উদ্দেশ্য স্পষ্ট করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ফ্যাসিস্ট হাসিনার প্রেতাত্মারা প্রশাসনে এখনো বহাল তবিয়তে। দেশের জনগণ ফ্যাসিবাদের চিরতরে পতন চায়। স্বৈরাচারবিরোধী ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের রক্তের সাথে বেঈমানী করা যাবে না। দীর্ঘদিনের অপশাসন থেকে জাতি মুক্তি পেয়েছে। আমাদের ঈমাদী দায়িত্ব হচ্ছে আর কোনো দিন যাতে এ ধরনের অপশাসন জনগণের কাঁধে চেপে বসতে না পারে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান ও মুফতি জাকির হোসাইন খানের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণসভায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তান সভাপতি মাওলানা ফজলুর রহমান, জমিয়তে উলামায়ে হিন্দের (ভারত) নাজেম মাওলানা সাইয়েদ আজহার মাদানী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ সভাপতি মুফতি আব্দুল হান্নান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি কারি আব্দুল খালিক আসআদী, যুক্তরাষ্ট্র জমিয়ত নেতা মাওলানা আব্দুল কাইয়ুম জালালাবাদী।

আরবি/এস

Link copied!