ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

তারেক রহমানের নির্দেশে জনগণের পাশে বিএনপি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০১:৩২ পিএম

তারেক রহমানের নির্দেশে জনগণের পাশে বিএনপি

ছবি, সংগৃহীত

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত মঙ্গলবার (২২ অক্টোবর) শাহ বাহদুর পার্কে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতামুল লিফলেট ও গণসংযোগ কার্যক্রমে অংশ নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন বিগতে আওয়ামী সরকারের আমলে কাগজে কলমে মশা মারার ওষুধ কেনা হলেও বাস্তবে তা করেনি। শেখ পরিবারের অন্যতম এজেন্ডা ছিলো জনগণের সম্পদ লুটপাট, জনগনকে নির্যাতন নিপীড়ন করা। কেউ প্রতিবাদ করলে অমানবিক নির্যাতন করা হতো।

শেখ হাসিনার সময়ে দলীয় বিবেচনায় নিয়োগকৃত পুলিশরা জনগণের উপর নির্যাতন বাস্তবায়ন করতো। আইনের শাসনের নামে আওয়ামী লীগ, যুব লীগের শাসন ছাত্র লীগের যে শাসন ছিলো সে শাসন আর ফিরে আসতে দেয়া হবে না। ৫ আগষ্টের পর আটক হওয়া অনেক আওয়ামী লীগ নেতা মন্ত্রী এখন বিদেশে, জনগণের সাথে এ কেমন প্রতারণা।  সুতারটানের পুতুলের মতো নাচাচ্ছে একটি গোষ্ঠী।

তারেক রাহমানে নামে মামলা শেখ হাসিনার ব্যক্তিগত আক্রোশ ছিলো এটা দিনেদুপুরে মতো জনগণের কাছে পরিস্কার।  এগুলো রাজনৈতিক ও প্রতিহিংসার মামলা,  অন্তর্বর্তী সরকারের কাছে প্রশ্ন তাহলে কেন তা প্রত্যাহার করা হচ্ছে না? শেখ হাসিনা একদিনেই নিজের সাড়ে ৭ হাজার মামলা প্রত্যাহার করেছে। এই অন্তর্বর্তী সরকার ছাত্র জনতার রক্তের বিনিময়ে সরকার।

গেলো ১৭ বছর ধরে জেলে আদালত পারায় নির্যাতনের শিকার তাদের মামলা কেন প্রত্যাহার হচ্ছে না?  শেখ হাসিনার আওয়ামী ফ্যাসিবাদ টিকয়ে রাখতেই সেসময় মামলা দেয়া হয়েছিলো। সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের অপকর্ম পরিস্কার।

তারেক রহমানের নির্দেশে জনগণের পাশে বিএনপি নেতা কর্মী এটাই রাজনীতি, মানুষকে সহযোগিতা হলো রাজনীতি।  ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করতেই বিএনপির কার্যক্রম।

আরবি/এস

Link copied!