ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৫:৩৩ পিএম

সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম

ফাইল ছবি

সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগকে বৃহস্পতিবারের মধ্যে নিষিদ্ধ করার আল্টিমেটাম দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ। তিনি বলেন, যে ছাত্রলীগের হাতে মানুষের মৃত্যু হয়েছে তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই।

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত গণজমায়েতে এ দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, আবারো ফ্যাসিবাদ মাথাচাড়া দিয়ে উঠলে ৫ আগস্টের মতো প্রতিরোধ গড়ে তোলা হবে। প্রয়োজন হলে আবারও ছাত্রজনতা রক্ত দিতে প্রস্তুত। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কঠোর কর্মসূচি অব্যাহত থাকবে।

জমায়েতে বিদ্যমান সংবিধান বাতিল করে নতুন সংবিধান প্রণয়নেরও দাবি জানানো হয়।

গণজমায়েতে রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেন, ‌‘কী খেয়ে, কার কথা শুনে, মানসিক অবস্থার কোন পর্যায়ে গিয়ে, এখন মুখ দিয়ে কার চক্রান্ত উচ্চারণ করছেন যে, আপনার কাছে পদত্যাগপত্র নেই। আমরা ফ্যাসিস্ট চুপ্পুসহ ফ্যাসিস্ট দোসরদের একটি কথা স্পষ্ট করে বলে দিতে চাই, আমরা যদি বাংলাদেশে ফ্যাসিস্ট ও খুনিদের কোনো উৎপাত লক্ষ্য করি ছাত্র-জনতা ৫ আগস্টের মতো ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করবে।’

আরবি/এফআই

Link copied!