ঢাকা রবিবার, ২৭ অক্টোবর, ২০২৪

সংগ্রাম এখনো শেষ হয়নি : দুদু

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৮:৫০ পিএম

সংগ্রাম এখনো শেষ হয়নি : দুদু

ছবি সংগৃহীত, শামসুজ্জামান দুদু

ঢাকা: বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, যতদিন না পর্যন্ত আমাদের নেতা দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব এবং প্রধানমন্ত্রী বানাবো ততদিন পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে। 

সংগ্রাম এখনো শেষ হয়নি। শনিবার (২৬ অক্টোবর) ময়মনসিংহের কালিবাড়ী তাজ বেঙ্গল কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল ময়মনসিংহ উত্তর, দক্ষিণ জেলা ও মহানগর এর উদ্যোগে মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর মৎস্য ও মৎস্যচাষীদের উন্নয়নে অবদান শীর্ষক আলোচনা সভা ও বন্যায় ক্ষতিগ্রস্থ মৎস্যচাষীদের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, যে দেশে দুর্ভিক্ষ হয়ে লক্ষ লক্ষ মানুষ মারা গিয়েছিল সেই দেশে একজন রাষ্ট্রপতি (জিয়াউর রহমান) কৃষকদের সহযোগিতায় চাল বিদেশে রপ্তানি করেছে। তার তৈরিকৃত কয়েকটি সংগঠনের মধ্যে মৎস্যজীবী দলও আছে। এই দল যদি তিনি তৈরি না করতেন তাহলে এদেশের মানুষ এক টুকরো মাছ খেতে পারতো কিনা সন্দেহ আছে। স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ধান চাষে, মাছ চাষ করার জন্য খাল কেটেছিল। এখন কিন্তু সেগুলো নাই। তাকে আমরা রক্ষা করতে পারিনি। কিন্তু তার আদর্শকে রক্ষা করতে হবে। তার অবর্তমানে বিএনপিকে এগিয়ে নিয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া। গত ১৮ বছর ধরে এই দলটিকে ও অঙ্গসংগঠনগুলোকে শুধু এগিয়ে নিয়ে যায়নি স্বৈরাচার হাসিনা বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়ে প্রমাণ করেছেন তিনি যোগ্য নেতা।

তিনি বলেন, দেশনের তারেক রহমান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মতোই গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েন।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বিএনপির নামে আমরা এখনো সরকার গঠন করি নাই। অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা সমর্থন দিয়েছি। কেন দিয়েছি? কারণ ছাত্র জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচারী আপনার সরকার পতনের পরে দেশে সংস্কারের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন যাতে হয় এই জন্য। অতএব নির্বাচন সামনে আসছে। সেটা 3 মাস 6 মাস এক বছর বা দেড় বছর মধ্যে হোক আমাদের কিন্তু তৈরি থাকতে হবে। কোনভাবে যেন দলের বদনাম না হয়। দেশ নায়ক তারেক রহমান বলেছেন কোন নেতা কর্মী যদি দলের নাম ভাঙ্গিয়ে দুষ্কৃতী কাজ করে তাহলে তাকে পুলিশে দিবেন।

তিনি বলেন, কিছু স্বার্থন্যাসী মহল বিএনপির নামে বদনাম করার জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে। লড়াইটা এখনো শেষ হয়নি। আমাদের নেতা দেশ নেতা তারেক রহমান বলেছেন গণতান্ত্রিক লড়াই অব্যাহত আছে।  যেদিন আমরা যৌক্তিক অবস্থায় পৌঁছাবো সেদিন মনে করব আমাদের লড়াইটা শেষ হয়েছে। তার আগ পর্যন্ত ঢিলা দেওয়া যাবে না। তার আগ পর্যন্ত নিজেদের মধ্যে যাই হোক এতটা রাগারাগি করবেন না যাতে বন্ধুর সাথে বন্ধুত্ব নষ্ট হয়ে যায়।

সাবেক এই সংসদ সদস্য বলেন, কেউ কেউ আওয়ামী লীগের সাথে বিএনপিকে তুলনা করে। আওয়ামী লীগ হচ্ছে ফ্যাসিস্ট আর বিএনপি হচ্ছে গণতন্ত্রকামি যারা আওয়ামী লীগের সাথে বিএনপিকে তুলনা করে তারা হচ্ছে পাক্কা শয়তান।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবি দলের কেন্দ্রীয় কমিটির  সাবেক সদস্য সচিব আব্দুর রহিম , যুগ্ম আহবায়ক  অধ্যক্ষ সেলিম মিয়া, ওমর ফারুক পাটোয়ারী, জাকির হোসেন খান, মানিক মিয়া এবং কেন্দ্রীয় সাবেক সদস্য এবং বাংলাদেশ ফিশারিজ এক্সিকিউটিভ এসোসিয়েশন এর সদস্য সচিব মৎস্যবিদ মো: রাশেদুজ্জামান দিপু এবং কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য হাজী মোহাম্মদ আনোয়ার হোসেন এবং দেশ বাচাও মানুষ বাচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন,  ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা: মাহবুবুর রহমান লিটন , উত্তর এর যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, হজরত মো: সাকিব ময়মনসিংহ উত্তর জেলা মৎস্যজীবি দলের আহবায়ক, মো: লিটন মিয়া, আহবায়ক, ময়মনসিংহ মহানগর মৎস্যজীবি দল সহ স্থানীয় বিএনপির সকল পর্যায়ের নেত্রী বৃন্দ। সভা শেষে মৎস্যজীবি দলের পক্ষে শামসুজ্জামান দুদু ভাই ক্ষতিগ্রস্ত মৎস্য চাষীদের মাঝে আর্থিক অনুদান প্রদান করেন।

আরবি/এস

Link copied!