ঢাকা রবিবার, ২৭ অক্টোবর, ২০২৪

আওয়ামী প্রেতাত্মাদের জন্য মিথ্যা মামলা প্রত্যাহার হচ্ছে না : নীরব

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৪, ১২:১৭ এএম

আওয়ামী প্রেতাত্মাদের জন্য মিথ্যা মামলা প্রত্যাহার হচ্ছে না : নীরব

ছবি: রূপালী বাংলাদেশ

ঢাকা: ঢাকা মহানগর বিএনপির সাবেক আহবায়ক সাইফুল আলম নীরব বলেছেন, খুনী শেখ হাসিনার পতন ঘটেছে কিন্তু বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা এখন পর্যন্ত প্রত্যাহার করা হয়নি। শেখ হাসিনা তার ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য লাখ লাখ মামলা দিয়েছে, গুম-খুনের রাজত্ব কায়েম করেছে। যাতে কেউ তার দুঃশাসনের প্রতিবাদ প্রতিরোধ করতে না পারে।

তিনি বলেন, খুনী শেখ হাসিনার পতন ঘটেছে কিন্তু বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা এখন পর্যন্ত প্রত্যাহার করা হয়নি। একইভাবে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে অসংখ্য মামলা, সেইসব মামলা একটা অধ্যাদেশ জারির মাধ্যমে প্রত্যাহার করা যেতে পারে। কিন্তু ক্ষমতার আড়ালে বসে থাকা আওয়ামী প্রেতাত্মাদের জন্য সেটা এখনো সম্ভব হচ্ছে না।

শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এর নির্দেশনায় ডেঙ্গু সচেতনতায় তেজগাঁও ২৪নং ও ২৫ নং ওয়ার্ড বিএনপি আয়োজিত আলোচনা ও লিফলেট বিতরণ শেষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নীরব বলেন, অন্তবর্তীকালীন সরকারের অন্যতম কাজ হচ্ছে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করা, দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে আনা, নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা। গ্যাস-পানি-বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় নাগরিক সুবিধা নিশ্চিত করা, দুঃসহ যানজট থেকে নগরবাসীকে মুক্ত করা, চাল-ডাল- তেলসহ নিত্যপণ্যের দাম কমানো এবং ট্যাক্স কমিয়ে দেয়া। সর্বোপরি উন্নয়নের নামে লোপাটকৃত হাজার হাজার কোটি টাকা ফেরত এনে জনগণের মাঝে বন্টন করা।

তিনি আরও বলেন, আপনারা তারেক রহমানকে ফিরিয়ে আনুন। তিনি যেদিন বাংলাদেশে পদার্পণ করবেন সেই এয়ারপোর্ট থেকে সদরঘাট পর্যন্ত এত লোকের সমাবেশ হবে যে, স্বৈরাচার কখনোই আর ঘুরে দাঁড়ানোর সাহস পাবে না। আপনারা যার কাজ তাকে করতে দিন। সংস্কারের নাম কালক্ষেপন করে স্বৈরাচারকে তার অন্যায় কাজ করার সুযোগ করে দেবেন না।

তেজগাঁও শিল্পাঞ্চল থানা নাবিস্কো মোড়ে আলোচনা সভায় ২৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন দেলুর সভাপতিত্বেবএতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-সহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। 

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল সহ-সভাপতি ফখরুল ইসলাম রবিন, তেজগাঁও থানা বিএনপির আহবায়ক মোহাম্মদ আলী, হাতিরঝিল থানা বিএনপির আহবায়ক নাজমুল হক মাসুম, তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপির যুগ্ম-আহবায়ক হুমায়ুন কবির আহমেদ, তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজ সাবেক ভিপি আবু সুফিয়ান দুলাল, তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপির যুগ্ম-আহবায়ক আবু বকর বাকার, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আবুল মনছুর খান দীপক, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্র-সংসদের সাবেক ভিপি সোলায়মান, শেরেবাংলা নগর থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সালামত খান সজিব, তেজগাঁও শিল্পাঞ্চল থানা যুবদলের সাবেক সদস্য সচিব মোহাম্মদ মনিরুজ্জামান মনির, ২৫ নং ওয়ার্ড বিএনপি সাবেক সভাপতি মোজাহিদ, ২৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি হানিফ বাবুল, তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকির খান, তেজগাঁও শিল্পাঞ্চল থানা ছাত্রদলের সভাপতি আবু বকর সিদ্দিকী সুমন, সাধারণ সম্পাদক আনিছুর রহমান মানিক, তেজগাঁও শিল্পাঞ্চল থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাজু, সদস্য সচিব দেলোয়ার হোসেন, তেজগাঁও থানা মহিলা দলের সভাপতি রিনা বাশার, তেজগাঁও শিল্পাঞ্চল থানা মহিলা দলের সাধারণ সম্পাদক পারুল আক্তারসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

রূপালী বাংলাদেশ

Link copied!