ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

আন্দোলনে শহীদের জন্য দোয়া করলেন বিএনপি নেতা টিএস আইয়ূব

মেহেদী হাসান

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৭:৩৮ পিএম

আন্দোলনে শহীদের জন্য দোয়া করলেন বিএনপি নেতা টিএস আইয়ূব

ছবি, সংগৃহীত

দীর্ঘ ৪ মাস কারাভোগের পর অবশেষে কারাগার থেকে জামিনে মুক্ত হয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী কৃষক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক এবং যশোরের বাঘারপাড়া উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার টিএস আইয়ূব।

আইয়ুবের মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, দীর্ঘ ৪ মাস কারাভোগের পর আমাদের রাজপথের ত্যাগী নেতা ইঞ্জিনিয়ার টিএস আইয়ূব মুক্তি পেয়েছেন।

এসময় বিএনপির এই নেতা আন্দোলনে শহীদ ছাত্রী জনতার রুহের মাগফিরাত কামনা করেন। ৩০ আগষ্ট বিকেল ৪ টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান। এরপর শহীদের স্মরণ করেন।

বিএনপির এই শীর্ষ নেতা জামিনের পর অসংখ্য দলীয় নেতাকর্মীরা কারাগারের ফটকের সামনে অবস্থান নেন এবং তারা  শুভেচ্ছা জানান।

দেখা যায়, টিএস আইয়ূব কারাগার থেকে বেরিয়ে আসার সময় কারাগারের সামনে অপেক্ষমান বাঘারপাড়া থানা বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের একটি বিক্ষোভ মিছিল করেন।

জামিনের পর ইঞ্জিনিয়ার  টিএস আইয়ূব বলেন, ‍‍`দুদকের একটি সাজানো মামলায় তিনি দীর্ঘদিন জামিনে ছিলেন। জামিনে থাকাবস্থায় গত ২৩ এপ্রিল নির্ধারিত হাজিরার দিনে ঢাকার স্পেশাল সিনিয়র জজ আদালতে হাজিরা দিতে গেলে নতুন দায়িত্বপ্রাপ্ত বিচারক তার প্রথম কর্মদিনে কোনো কারণ ছাড়াই জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেন। এরপর থেকে তিনি কয়েক দফা জামিনের আবেদন করলেও তথাকথিত আওয়ামী লীগ সরকারের সাজানো আদালতের বিচারক আমাকে জামিন দিতে অস্বীকৃতি জানান।‍‍`

‍‍`সর্বশেষ অন্তবর্তীকালীন সরকারের আমলে গত ২৭ আগস্ট তার আইনজীবী জামিনের আবেদন করলে দীর্ঘ শুনানীর পর বিচারক তার জামিনে মঞ্জুর করেন।‍‍`

তিনি বলেন, একটি সফল ছাত্র-জনতার গণঅভূত্থানের পর স্বৈরাচারের কারাগার থেকে মুক্তি পাওয়ায় আল্লাহর দরবারে শোকরিয়া জ্ঞাপন করছি। এই আন্দোলনে যেসকল ছাত্র জনতা শহীদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করছি।

তিনি বলেন, কারাগারে থাকাকালীন যশোর-৪ নির্বাচনী এলাকাসহ যশোর জেলা বিএনপির যেসকল নেতাকর্মী, শুভাকাঙ্খী খোঁজখবর নিয়েছেন এবং দোয়া করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

খুব দ্রুত সময় তিনি এলাকায় ফিরবেন বলে জানান যশোর জেলার বিএনপির এই শীর্ষ নেতা।

ইঞ্জিনিয়ার টিএস আইয়ূবের জামিনের বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান রুপালী বাংলাদেশকে বলেন, ‍‍`হাসিনা সরকার সম্পন্ন অবৈধভাবে যশোর জেলার বিএনপির জনপ্রিয় নেতা আইয়ুবকে কারাগারে আটকে রাখে। এরপর ছাত্র জনতার আন্দোলনের মধ্যে স্বৈরাচার হাসিনার পদত্যাগ ও দেশে থেকে পালিয়ে গেলে আদালত ইঞ্জিনিয়ার টিএস আইয়ূবের জামিন মঞ্জুর করে তাকে মুক্তি দেন।‍‍`

 

আরবি/এস

Link copied!