ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

বিএনপি সকল ধর্ম ও জাতিগোষ্ঠীর সমান অধিকার নিশ্চিতে কাজ করে: টুকু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ১১:১১ পিএম

বিএনপি সকল ধর্ম ও জাতিগোষ্ঠীর সমান অধিকার নিশ্চিতে কাজ করে: টুকু

ছবি: রূপালী বাংলাদেশ

বিএনপি কোনোদিন ধর্মের ভিত্তিতে বা বিভাজনের রাজনীতি করে না জানিয়ে বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন,  বিএনপি সকল ধর্মের, সকল জাতিগোষ্ঠীর সমান অধিকার নিশ্চিতে কাজ করে।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সকল ধর্মের মানুষের নিরাপত্তা এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। তিনি সারাদেশে সকল সনাতনীর পাশে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের নির্দেশ দিয়ছেন।

রবিবার (৬ অক্টোবর) টাঙ্গাইলের ভূঞাপুরে শহিদ জিয়া মহিলা কলেজ মিলনায়তনে উপজেলা ও শহর বিএনপি আয়োজিত অনুষ্ঠিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্পষ্ট করে বলেছেন, বোঝার কোন অসুবিধা নেই, গণতন্ত্রের আন্দোলন বন্ধ করা যাবে না। গণতন্ত্র এখনো প্রতিষ্ঠিত হয়নি, গণতন্ত্র তখনই প্রতিষ্ঠিত হবে যখন নির্বাচন হবে। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা হয়েছে, হামলা হয়েছে।

আমাদের নেতাকর্মীদের গণ-গ্রেপ্তার, গুম ও খুন করা হয়েছে। তারপরও দলের প্রতিটি নেতাকর্মী গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে কাজ করে গেছেন।

সুলতান সালাউদ্দিন আরও বলেন, বিএনপি কোনো হিন্দু সম্প্রদায়ের জায়গা-জমি দখল করেনি। বরং বিএনপি ক্ষমতায় থাকলে হিন্দু সম্প্রদায়ের ভাই বোনেরা নিরাপদ থাকে। আমরা হিন্দু বা ভিন্ন ধর্মালম্বীদের ভিন্ন ভাবে দেখি না। তারাও বাংলাদেশী। কিন্তু আওয়ামী লীগই দেশের মধ্যে ধর্ম নিয়ে বিভেদ সৃষ্টি করে আমাদের মাঝে দূরত্ব তৈরি করে রাজনৈতিক ফায়দা লুটে।

আওয়ামী মহল এবং দেশি-বিদেশি শক্তি ছাত্র গণবিপ্লবকে মেনে নিতে না পেরে বিভিন্ন ষড়যন্ত্র করছে। হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ষড়যন্ত্র হলে তাও ব্যর্থ করে দেয়া হবে।

নেতাকর্মীদের কাছে অনুরোধ, ঐক্যবদ্ধ থাকুন। জনগণের পাশে দাঁড়ান। মনে রাখবেন বিএনপি জনগণের দল। সকলকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে থাকতে হবে। যাতে জনগণ আমাদের প্রতি আস্থা রাখতে পারে। কোন অবস্থায় আইন হাতে তুলে নেওয়া যাবে না, কেউ আইন হাতে তুলে নিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ভূঞাপুর উপজেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট গোলাম মোস্তফার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, ভূঞাপুর পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলু প্রমুখ।

আরবি/জেডআর

Link copied!