ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

অন্তর্বতী সরকারকে বিপাকে ফেলতে চাই স্বৈরাচারের দোসররা: মির্জা ফখরুল

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০২:৫৪ পিএম

অন্তর্বতী সরকারকে বিপাকে ফেলতে চাই স্বৈরাচারের দোসররা:  মির্জা ফখরুল

ছবি, রূপালী বাংলাদেশ

ঢাকা: অন্তর্বর্তী সরকারের দায়িত্ব নেয়ার পর নানা ইস্যুতে অস্থিরতা বিচ্ছিন্ন কোন ঘটনা নয় মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পালিয়ে যাওয়া সরকারের দোষররা দেশে অস্থিরতা করে বর্তমান সরকারকে বিপাকে ফেলতে চাইছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকারের গুরুত্বপূর্ণ দফতরে এখনো বসে আছে আওয়ামী লীগের দোষররা।  ছাত্র-জনতা হত্যাকারীদের সরকারের বিভিন্ন স্তরে বসিয়ে রেখে ভালো কিছু সম্ভব না। সরকার যাতে স্বস্থিতে কাজ করতে না পারে তার জন্য একের পর এক ঘটনা ঘটিয়ে চলছে স্বৈরাচারের দোসররা।

সংকট সমাধানে অন্তবর্তী সরকারকে রাজনৈতিক দলগুলোর সাথে নিয়মিত আলোচনার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, সংস্কারের বিষয়গুলো দেশের মানুষের প্রত্যাশা থেকে পূরণ করতে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা প্রয়োজন, সংস্কার চাপিয়ে দেয়া নয়, এটা সবার কাছ থেকে মতামত আসা উচিত।

বিরাজনীতিকরণ প্রক্রিয়ার চেষ্টা দেশের জন্য মঙ্গল নয় বলেও মনে করে মির্জা ফখরুল বলেন,  সংবিধান পরিবর্তন পরিমার্জন করতে হলে জনগণের মতামতকে প্রাধান্য দিতে হবে , না হয় এ নিয়ে প্রশ্ন উঠবে।

‍‍`নির্বাচন দেরি হলে গণতন্ত্রের জন্য হুমকি। তাতে করে আওয়ামী লীগের লোকজন অপকর্ম করে বিএনপির উপর দায় চাপানোর চেষ্টা করবে‍‍` বলে মনে করেন বিএনপি মহাসচিব।

বাসায় ফিরলেও ‘বেগম খালেদা জিয়া খুব সুস্থ নন’ বলে জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘‘ উনাকে ডাক্তাররা এখন পর্যন্ত ফিট টু ফ্লাইং, এটা মনে করছেন না। সেজন্য উনাকে বিদেশে নিতে বিলম্বটা হচ্ছে।

আরবি/এস

Link copied!