ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
সাবেক মেয়র সূচনা

দেশ ছেড়ে পালালেও ফেসবুকে সরব, জড়াচ্ছেন বাগবিতণ্ডায়

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৪:৩০ পিএম

দেশ ছেড়ে পালালেও ফেসবুকে সরব, জড়াচ্ছেন বাগবিতণ্ডায়

ছবি: সংগৃহীত

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের তোপের মুখে পতন হয় শেখ হাসিনা সরকারের।  এদিন পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে চলে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই একে একে দেশ ছেড়ে পালান দলটির অনেক মন্ত্রী-এমপি, মেয়র ও শীর্ষ নেতারা। যাদের মধ্যে ছিলেন কুমিল্লার সাবেক সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার এবং তার কন্যা কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা।

একাধিক ভারতীয় সংমাদমাধ্যমের তথ্য অনুযায়ী, বর্তমানে তারা দুজন ভারতে রয়েছেন। তাদের মধ্যে একজন রয়েছেন রাজনৈতিক নেতার আশ্রয়ে। সেই সঙ্গে জানা গেছে, ভারত থেকে লন্ডনে গিয়ে রাজনৈতিক আশ্রয়ও নিতে পারেন তারা।

তবে দেশ ছেড়ে পালালেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরব হয়েছেন সূচনা। দেশের বিভিন্ন ইস্যুতে মুখ খুলতে শুরু করেছেন তিনি।

বুধবার (২৫ সেপ্টেম্বর) নিহত সেনা সদস্য তানজিম সারোয়ারকে নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে একটি পোস্ট করেন সূচনা। তিনি লেখেন, ‘কুখ্যাত ডাকাত (বেলাল হোসেনকে) নিহত বীর তানজিম সারোয়ারের নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২৪ সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু এই শীর্ষ অপরাধীকে ৫ আগস্টের পর মুক্তি দেওয়া হয়। ২ জুলাইয়ের একটি প্রতিবেদনে দেখা যায়, তাকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করা হয়েছিল। প্রশ্ন হচ্ছে - এই অপরাধীর জামিনের ব্যবস্থা কে করেছিল?’

সেই পোস্টে সূচনাকে উদ্দেশ্য করে অনেকে বিভিন্ন রকম নেগেটিভ কমেন্ট করেন। সাবেক এই মেয়র প্রতিটি নেগেটিভ কমেন্টের কটাক্ষ করে জবাবও দেন।

সূচনা লিখেছেন, ‘যুগে যুগে পলকেরা নাহিদ হয়ে ফিরে আসে। শুভরাত্রি। বি. দ্র. : চাঁপা শুঁটকির বাচ্চাকাচ্চাদের জন্য কমেন্ট সেকশন খোলা রাখা হলো। প্লিজ তোমরা পোস্টের টপিকের বাইরে কমেন্ট করে করে নিজের মেধা আর জন্মের পরিচয় পুরো বিশ্বের কাছে তুলে ধরো।’

এই পোস্টের অধিকাংশ কমেন্টের রিপ্লাই দিতে দেখা গেছে সূচনাকে। অনেকের সঙ্গে কমেন্টবক্সে বাগবিতণ্ডাতেও জড়িয়ে পড়েন তিনি।

আরবি/এফআই

Link copied!